Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

উ.কোরিয়ার ৫ নাগরিকের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র বুধবার উত্তর কোরিয়ার ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির সাথে সম্পর্কযুক্ত পাঁচ নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। পিয়ংইয়ং একটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে-তারা এমন কথা জানানোর এক দিন পর ওয়াশিংটন এ নিষেধাজ্ঞা আরোপ করলো।

মার্কিন ট্রেজারি ডিপার্টমেন্ট জানায়, নিষেধাজ্ঞা আরোপ করা এ পাঁচ ব্যক্তি (উত্তর কোরিয়ার) গণ ধ্বংসাত্মক ও ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র সম্পর্কিত কর্মসূচির আওতায় অস্ত্র তৈরির জন্য মালামাল সংগ্রহের দায়িত্বে ছিলেন।
এক বিবৃতিতে আন্ডার সেক্রেটারি অব দি ট্রেজারি ফর টেররিজম অ্যান্ড ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ব্রিয়ান

নেলসন বলেন, আজকের পদক্ষেপ (উত্তর কোরিয়ার) গণ ধ্বংসাত্মক ও ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির আওতায় বিভিন্ন অস্ত্র তৈরি ঠেকানোর যুক্তরাষ্ট্রের চলমান প্রচেষ্টার অংশ।

নেলসন আরো বলেন, উত্তর কোরিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা আবারো প্রমাণ করে যে কূটনীতি ও পরমাণু নিরস্ত্রিকরণের আন্তর্জাতিক মহলের আহ্বান জানানো সত্ত্বেও পিয়ংইয়ং নিষিদ্ধ কর্মসূচি এগিয়ে নেয়ার কাজ অব্যাহত রেখেছে।

বুধবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানায়, দেশটির নেতা কিম জং উন সরাসরি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা পর্যবেক্ষণ করেন। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে পরমাণু ক্ষমতাধর এ দেশের এটি ছিল এ ধরনের দ্বিতীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা। সূত্র- এএফপি’র।

ওমিক্রনে ছেয়ে যাবে অর্ধেক ইউরোপ : ডব্লিউএইচও

মার্চেই ওমিক্রনের টিকা আনছে ফাইজার

আরো খবর »

জাতিসংঘে ৭১’র গণহত্যাসহ মুম্বাই হামলার বিচার দাবি ভারতের

উজ্জ্বল হোসাইন

ওমিক্রনের ঝুঁকি এখনও অনেক বেশি : ডব্লিওএইচও

উজ্জ্বল হোসাইন

ভূমধ্যসাগরে অভিবাসী নৌকায় ঠান্ডায় জমে ৭ বাংলাদেশি নিহত

উজ্জ্বল হোসাইন