Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

প্রভাসের পাঁচ সিনেমার খরচ দেড় হাজার কোটিরও বেশি

বিনোদন ডেস্ক : আগামী দুই বছর নাকি দম ফেলার ফুরসত নেই দক্ষিণের সুপারস্টার প্রভাসের। বাহুবলি সিনেমার পর বিশ্বজুড়ে পেয়েছেন প্রশংসা। এই মুহূর্তে প্রভাসের হাতে রয়েছে পাঁচটি বিগ বাজেটের সিনেমা। প্রযোজকেরা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও সেগুলো দেখানো হবে।

তেলেগু, কন্নড় ভাষার পাশাপাশি হিন্দি ভাষাতেও মুক্তি পাবে এসব সিনেমা। শোনা যায়, এসব সিনেমার সব মিলিয়ে খরচ নাকি দেড় হাজার কোটিরও বেশি। এসব খরচের কথা সামনে আসতেই অনেকে বলছেন যে, তবে পাঁচটির মধ্যে একটি করতে কত টাকা পারিশ্রমিক হেঁকেছেন প্রভাস?

আগামী দু’বছর নাকি দম ফেলারও ফুরসত নেই প্রভাসের। হাতে রয়েছে বড় বাজেটের পাঁচ-পাঁচটি ছবির কাজ। এক বার সে সব ফিল্মের কাজ শেষ হলেই হল! প্রযোজকেরা জানিয়েছেন, দেশের চৌহদ্দির মধ্যে তো বটেই, বিদেশের মাটিতেও সেগুলি দেখানো হবে।

সিনেমায় নাম ভূমিকায় অভিনয়ের জন্য যে পরিমাণ পারিশ্রমিক নিচ্ছেন তা শুনলে চোখ কপালে উঠতে বাধ্য হবে আপনার। সাধারণত এক একটি সিনেমার জন্য ১০০ কোটি টাকা পারিশ্রমিক নেন প্রভাস। তবে সন্দীপ রেড্ডি বাঙ্গার ‘স্পিরিট’ সিনেমায় তা আরও ৫০ কোটি টাকা বাড়িয়েছেন।

এক একটি সিনেমার জন্য প্রভাস বর্তমানে ১৫০ কোটি রুপি হাকিয়ে নিচ্ছেন। সন্দিপ রেড্ডি পরিচালক হিসেবে তুলনামূলক ভাবে আনকোরা। তবে সফল বটে। প্রথম সিনেমা তেলুগুতে ‘অর্জুন রেড্ডি’। এর পরেরটি অবশ্য হিন্দিতে। তা-ও আবার ‘অর্জুন রেড্ডি’-র রিমেক ‘কবীর সিং’। সেটিও তুমুল সফল।

মাত্র একটি ফিল্মের নায়কের ভূমিকায় থাকতে যে দর হেঁকেছেন তা শুনলে চোখ কপালে ওঠার জোগা়ড়! হবে না-ই বা কেন? 'বাহুবলী' সিরিজের দু’টি ছবি দিয়েই যে বক্স অফিসে সাফল্যের নয়া সংজ্ঞা লিখেছেন প্রভাস!

শোনা যাচ্ছে স্পিরিট সিনেমায় প্রভাসের সঙ্গে রোমান্স করবেন বলিউড বেবো কারিনা কাপুর খান। তবে হিন্দি এবং তেলুগু ছাড়াও তামিল, মালয়ালম, কন্নড়, জাপানি এবং কোরীয় ভাষাতেও এর সংলাপ শুনতে পারবেন প্রভাস-ভক্তেরা!

‘বক্স অফিস ইন্ডিয়া’ নামে একটি ওয়েবসাইটের দাবি, ২০১৫ সালে ভারতের ১৬০০ সিনেমা হলে দেখানো হয়েছিল প্রভাসের ‘বাহুবলী: দ্য বিগিনিং’। এস এস রাজামৌলির ওই সিনেমাটি প্রথম সপ্তাহান্তেই ৩০ কোটি টাকার বেশি মুনাফা করেছিল।

‘বাহুবলী’ সিনেমার পর প্রভাসের দোরগোড়ায় যে প্রযোজকদের লম্বা লাইন পড়ে যাবে, তা স্বাভাবিক। তবে সবাইকে তো একসঙ্গে খুশি করতে পারা যায় না! তাই বেছে বেছে কয়েকটি ফিল্মে কাজ করা স্থির করেন তিনি।

চলতি মাসেই মুক্তি পেতে চলেছে প্রভাসের ফিল্ম ‘রাধে শ্যাম’। এপ্রিলে ‘সালার’। আগস্টে মুক্তি পেতে পারে ‘আদিপুরুষ’। এখানেই শেষ নয়। অন্য সিনেমার নাম ঠিক হয়নি এখনও। তবে ২০২৪ সালের মধ্যে সেটিও দিনের আলো দেখতে পারে। সূত্র-আনন্দবাজার।

করোনায় আক্রান্ত প্রসেনজিৎ

করোনায় আক্রান্ত মিমের স্বামী, হানিমুন বাতিল

আরো খবর »

পর্দায় ফিরছেন ‘কাকাবাবু’, ‘বুম্বাকে শুভ কামনা’ অমিতাভ বচ্চনের

উজ্জ্বল হোসাইন

কাঞ্চন-নিপুণ প্যানেলের ২২ দফা ইশতেহার ঘোষণা

উজ্জ্বল হোসাইন

হঠাৎ প্রকাশ্যে পপি, যা বললেন ভিডিও বার্তায়

উজ্জ্বল হোসাইন