Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি

নানা বিতর্কের পর ইবিতে নতুন দুটি বিভাগের অনুমোদন

শাহরিয়ার কবির রিমন, কুষ্টিয়া : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ এবং ‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান’ নামে দুটি নতুন বিভাগ খোলার অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় নতুন দুটি বিভাগ খোলার অনুমোদন পেয়েছে। বিভাগগুলো হল- ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ এবং ‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান’। ইতিমধ্যে বিভাগগুলোতে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে ‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান’ বিভাগের সভাপতি এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াকে ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ বিভাগের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। ভর্তি কার্যক্রমসহ নতুন বিভাগের একাডেমিক কার্যক্রম শুরু হবে ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে।’

এর আগে ইউজিসির অনুমোদনের আগেই নতুন দুটি বিভাগে শিক্ষার্থী ভর্তি শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইউজিসির অনুমোদহীন ও কোনো ধরণের অবকাঠামোগত সুবিধা নিশ্চিত না করেই নতুন বিভাগে শিক্ষার্থী ভর্তির বিষয় নিয়ে আলোচনা-সমালোচনা হয়ে আসছিলো। বর্তমানে নতুন দুটি বিভাগের অনুমোদনের পর এখন বিদ্যমান অবকাঠামোগত সংকট নিরসনের দাবি শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন ছাত্র সংগঠনের।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৮ টি অনুষদের অধীনে ৩৪ টি বিভাগ রয়েছে। নতুন দুইটি বিভাগ খোলায় বিভাগ সংখ্যা দাঁড়ালো ৩৬ টিতে।

আরো খবর »

রক্তাক্ত সলঙ্গা বিদ্রোহ দিবস আজ

উজ্জ্বল হোসাইন

শাবি ভিসির পদত্যাগের দাবীতে বরিশালে অবস্থান কর্মসূচি

উজ্জ্বল হোসাইন

অনশন ভাঙলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা

উজ্জ্বল হোসাইন