Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক শিরোনাম শীর্ষ সংবাদ স্বাস্থ্য-লাইফস্টাইল

মার্চেই ওমিক্রনের টিকা আনছে ফাইজার

আন্তর্জাতিক ডেস্ক : নভেল করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের টিকা মার্চের মধ্যেই আনা সম্ভব হবে বলে আশা করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওষুধ প্রস্তুতকারক কোম্পানি ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যালবার্ট বোরলা।

স্থানীয় সোমবার (১০ জানুয়ারি) সিএনবিসি নিউজে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা আলবার্ট বোরলা সিএনবিসিকে বলেন, সরকারের প্রচণ্ড আগ্রহ থেকে ফাইজার ইতোমধ্যে টিকা উৎপাদন শুরু করেছে। টিকাটি মার্চের মধ্যে প্রস্তুত হবে।

তিনি বলেন, আমি জানি না এটি আমাদের প্রয়োজন হবে কিনা। আমি জানি না যদি প্রয়োজন হয় তাহলে কীভাবে ব্যবহৃত হবে?

বোরলা বলেন, বিদ্যমান ব্যবস্থায় দুই ডোজ টিকার এবং একটি বুস্টার ডোজ ওমিক্রনের কারণে গুরুতর স্বাস্থ্য জটিলতা থেকে পরিমিত সুরক্ষা দিয়েছে। কিন্তু উচ্চ সংক্রামক ওমিক্রন ধরনের ওপর বানানো টিকাও সরাসরি রক্ষা করবে।

সোমবার (১০ জানুয়ারি) পৃথক সাক্ষাৎকারে মডার্নার প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিফেন ব্যানসেল বলেন, ওমিক্রন এবং অন্যান্য নতুন ধরনগুলোর জন্য কোম্পানিটি বুস্টার ডোজ তৈরি করছে এ বছরের মধ্যে।

ব্যানসেল আরও বলেন, ২০২২ সালের নভেম্বর-ডিসেম্বরের জন্য শক্তিশালী বুস্টারের জন্য আমাদের কৌশল কী হবে, সে বিষয়ে আমরা বিশ্বের জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করছি। ‘ভাইরাসটির পেছনে নয়, আমাদেরকে সতর্কতার সঙ্গে ভাইরাসটি থেকে এগিয়ে থাকা জরুরি’, বলেন তিনি। সূত্র: এএফপি।

আরো খবর »

সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন

জাতিসংঘে ৭১’র গণহত্যাসহ মুম্বাই হামলার বিচার দাবি ভারতের

উজ্জ্বল হোসাইন

রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের কার্যকর ভূমিকা চায় বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন