Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

বাংলা ভার্সন এলো হোয়াটসঅ্যাপে

তথ্য প্রযুক্তি ডেস্ক : স্মার্টফোন রয়েছে কিন্তু সোশ্যাল মিডিয়া ব‍্যবহার করেন না, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আর যারা নিয়মিত চ্যাটিং করেন, তাদের কাছে হোয়াটসঅ্যাপ বেশ গুরুত্বপূর্ণ। এমনকি হোয়াটসঅ্যাপের কাছেও গ্রাহকরা গুরুত্বপূর্ণ। তা বোঝা যায়, তাদের একের পর এক উদ্যোগের কল্যাণে।

প্রযুক্তি বাজারে নিজেদের অবস্থান পোক্ত করতে নিজেদের আরও বেশি আপডেট করতেই ব্যস্ত হোয়াটসঅ্যাপ। এই ধারাবাহিকতায় এবার ভাষা পরিবর্তনের সুযোগ করে দিল হোয়াটসঅ্যাপ। এর মধ্যে প্রাণের ভাষা বাংলাও রয়েছে।

প্রথমে ফেসবুক এ সুবিধা চালু করলেও এবার হোয়াটসঅ্যাপেও সেই সুবিধা পাবেন ব্যবহারকারীরা। দুটি উপায়ে ভাষা পরিবর্তন করতে পারবেন। প্রথমটি হলো পুরো স্মার্টফোনের ভাষা পরিবর্তন করে এবং দ্বিতীয়টি কেবলমাত্র হোয়াটসঅ্যাপের ভাষা পরিবর্তন করে।

*পুরো স্মার্টফোনের ভাষা পরিবর্তন করতে হলে প্রথমে অ্যানড্রয়েড ফোনের Settings ওপেন করুন? System > Language & input Languages। Add a language-এ ট্যাপ করে আপনার পছন্দের ভাষা নির্বাচন করুন।

*আইফোনের ক্ষেত্রে প্রথমে আইফোনের Settings-এ যান >General ? Language & Region ? iPhone Language। পছন্দসই ভাষাটি চয়ন করুন এবং Change to (language)-এ ট্যাপ করুন।

*শুধুমাত্র হোয়াটসঅ্যাপের ভাষা পরিবর্তন করতে চাইলে WhatsApp Settings ওপেন করুন। > Chats-এ ট্যাপ করুন > App Language > পছন্দসই ভাষা সিলেক্ট করুন। তথ্য সূত্র: টেকজুম ডটটিভি।

জেনে নিন, বিদেশে গাড়ির স্টিয়ারিং বাঁ দিকে থাকে…

অনুমোদন নিয়ে অনলাইন নিউজ পোর্টাল প্রকাশ বাধ্যতামূলক

আরো খবর »

আসছে ‘অল-ইন-ফাইভজি’ রিয়েলমি ৯ প্রো, থাকছে মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০ ফাইভজি প্রসেসর

Arif Hasan

বাজারে এলো ওয়ালটনের নতুন ৪ এন্টেনার ডুয়াল ব্যান্ড রাউটার

Tanvina

আইটেলের সবচেয়ে সাশ্রয়ী দামের ফাস্ট চার্জিং স্মার্টফোন ভিশন ৩

উজ্জ্বল হোসাইন