আজ কোনো দলকেই কর্মসূচি পালনের অনুমতি দেয়নি ডিএমপি

Posted on July 29, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : রাজধানীর প্রবেশ মুখে আজ কোনো রাজনৈতিক দল অবস্থান কর্মসূচি পালন করতে পারবে না বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কারণ ডিএমপি থেকে কোন রাজনৈতিক দলকে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি।

শুক্রবার (২৮ জুলাই) দিনগত মধ্যরাতে ডিএমপির পক্ষ থেকে কমিশনারের বরাত দিয়ে পাঠানো এক খুদে বার্তায় এ কথা জানানো হয়।

খুদে বার্তায় বলা হয়, শনিবার বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন রাজধানী ঢাকার সকল প্রবেশ মুখে সকাল ১১টা হতে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। উক্ত রাজনৈতিক দলসমূহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিকট হতে এই অবস্থান কর্মসূচি পালনের জন্য কোনো অনুমতি গ্রহণ করেনি।

আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগ এর বিষয় বিবেচনায় শনিবার সকল রাজনৈতিক দলের অবস্থান কর্মসূচি পালনে ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হলো না।

এদিকে, বিএনপি-আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর সকল প্রবেশমুখে অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাজধানীর গাবতলী, উত্তরা, যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জে ঢাকার প্রবেশমুখে বাড়তি নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব প্রবেশমুখে দুই দলের নেতাকর্মীদের অবস্থান উপলক্ষে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে।