বেটার বাংলাদেশ ফাউন্ডেশন-বিবিএফ বিডা ব্রান্ডিং বাংলাদেশ শীর্ষক গোলটেবিল অনুষ্ঠিত

Posted on January 6, 2022

হেলাল সাজওয়াল; গতকাল রাজধানীর উত্তরার একটি হোটেলে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি বহির্বিশ্বে তুলে ধরার ও বাংলাদেশে বিদেশি বিনিয়োগ আকর্ষণ শীর্ষক গোলটেবিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মসুদ মান্নান। বেটার বাংলাদেশে ফাউন্ডেশন (বিবিএফ) ও বিবিএফ গ্লোবাল-এর চেয়ারপার্সন প্রফেসর মাসুদ এ খানের সভাপতিত্বে উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন এয়ার ভাইস মার্সাল হুমায়ুন কবির ও এটিএন নিউজ এর সিইও কর্ণেল মির মোতাহার হাসান। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রি গ্রুপের এমডি হাসানুল ইসলাম সহ অনান্য গুরুত্বপূর্ণ ব্যাক্তিগণ।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মসুদ মান্নান বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের জন্যে প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশের গার্মেন্টস সেক্টরের বিরাট ভূমিকা রয়েছে। তাদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্বরণ রাখতে হবে। তিনি বাংলাদেশের এই ইতিবাচক ভাবমূর্তি দেশে বিদেশে তুলে ধরবার জন্যে বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর মাসুদ এ খানের বিশ্বব্যাপী কার্যক্রমের ভূয়সী প্রসংসা করেন। তিনি বলেন মাসুদ এ খানের সাথে আমার দীর্ঘ দু-দশকের সম্পর্ক রয়েছে তিনি ঢাকা ল্যাংগুয়েজ ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে বিদেশী ভাষা শিক্ষা কার্যক্রম শুরু করেন এবং শত সহ¯্র ছাত্র-ছাত্রী এই ক্লাবে ভাষা শিখে সম্মানজনক পদে অধিষ্ঠিত আছেন। রাষ্ট্রদূত মসুদ মান্নান বলেন মাসুদ এ খান একজন অনুকরণীয় ব্যাক্তিত্ব।
সভাপতির বক্তব্যে মাসুদ এ খান সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়ে বলেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করে বলেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোলমডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। তিনি দল, মত, পদ ভূলে গিয়ে দেশের জন্য সকলকে কাজ করার আহ্ববান জানান। তিনি সরকার, প্রাইভেট সেক্টর, সিভিল স্যোসাইটি, শিক্ষক, সাংবাদিক, তাতী, কৃষক, মজুর সকল মহলের বাংলাদেশ বিনির্মানের ক্ষেত্রে ভূমিকা রয়েছে বলে উল্লেখ করেন।
সবশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।