ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের তল্লাশি যাত্রীদের ভোগান্তী

Posted on July 28, 2023

মোহাম্মদ সাদ্দাম হোসেন মুন্না খান ,নারায়ণগঞ্জ প্রতিনিধি : ঢাকায় ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপির পৃথক সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। শুক্রবার (২৮ জুলাই) ভোর থেকে দুপুর পর্যন্ত এ তল্লাশি চালাতে দেখা গেছে।

এসময় ঢাকাগামী বাস, মিনিবাসসহ বিভিন্ন যানবাহনের যাত্রীদের তল্লাশী করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সড়কে গাড়ী কম থাকায় ঢাকা এবং দুরপাল্লার যাত্রীদের ভোগান্তী হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেছে।

ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট মহাসড়কে সকাল থেকেই যানবাহনের সংখ্যা কম দেখা গেছে। মহাসড়ক ফাঁকা। কিছু সিএনজি ও লেগুনা চলাচল করছে। ঢাকাগামী কিংবা ঢাকা থেকে চট্টগ্রাম ও সিলেট গামী যানবাহনের সংখ্যা খুবই নগন্য। শিমরাইল মোড় ও সাইনবোর্ড এলাকায় প্রায় দুই শতাধিক বাস কাউন্টার থাকলেও সব কাউন্টারে যাত্রীশুন্য দেখা গেছে।

একাধিক কাউন্টার মালিক জানায়, ঢাকার সমাবেশের কারণে যাত্রী সংখ্যা অনেক কম। অনেকেই আতংকের কারণে ঘর থেকে বের হচ্ছে না। তবে খুব জরুরী প্রয়োজনে যারা বের হচ্ছে তাদের সংখ্যা খুবই কম।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক বাসস্ট্যান্ডে ঢাকাগামী বাস, মিনিবাস, প্রাইভেটকার, সিএনজিসহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশী করনে পুলিশ সদস্যরা। এসময় যাত্রীবাহী বাসের যাত্রী, তরুণ বয়সী যাত্রী, মাইক্রোবাসে চেক করা হচ্ছে। বাসে যাত্রীদের এবং ব্যক্তিগত গাড়িও তল্লাশি করছে পুলিশ সদস্যরা। তবে এই প্রতিবেদন দুপুর ১টায় লেখা পর্যন্ত কাউকে আটক বা কোন কিছু উদ্ধার করা হয়নি বলে জানিয়েছেন পুলিশ সদস্যরা।

শিমরাইল মোড় থেকে ঢাকা যাওয়ার উদ্দেশে মিনিবাসের যাত্রী আব্দুস সোবহান জানায়, রোগীর জন্য খাবার নিতে যেতে গাড়িতে উঠেছি। মৌচাক এলাকায় গাড়ী পৌছলে পুলিশ গাড়ী থামিয়ে গাড়ির যাত্রীদের তল্লশি করছে। পরে কিছু না পেয়ে গাড়ি ছেড়ে দিয়েছে।

লেগুনার যাত্রী গুলিস্তান হকার মার্কেটের দোকান কর্মচারী আল-আমিন জানায়, সকাল ১০ টায় শিমরাইল এসে দেখা যায় গাড়ী সংখ্যা খুবই কম। পরে লেগুনায় গুলিস্তানগামী গাড়ীতে উঠেছি। মৌচাক পৌছলে পুলিশ আমাদের লেগুনা চেক করে ছেড়ে দেয়।

চেকপোস্ট বসানোর কারণ জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, চেকপোস্টে তল্লাশি আমাদের রুটিন মাফিক কাজ। এটি বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়। জনগণের সড়ক যাতায়াত করতে যেন কোনো ধরনের সমস্যা না হয় সেজন্যই পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

কর্পোরেট সংবাদ/এএইচ