সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি

Posted on July 27, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের রবি চত্বরে 'সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবস' উদযাপন উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ১১টায় কর্মসূচির উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। এ সময় তিনি রবি চত্বরে বিভিন্ন রকমের ফুল, ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করেন। বৃক্ষরোপণ কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরে সংক্ষিপ্ত বক্তৃতা করেন।

তিনি বলেন, বৃক্ষ মানুষের অকৃত্রিম বন্ধু। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নাই। সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজনকে তিনি স্বাগত জানান।

তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। তোমাদের মাধ্যমেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয় একদিন সর্বোচ্চ আসনে অধিষ্ঠিত হবে। সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবসের বর্ণাঢ্য উদযাপন সফলভাবে সম্পন্ন করায় উপাচার্য মহোদয় উদযাপন কমিটি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান।

এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, রেজিস্ট্রার জনাব মোঃ সোহরাব আলী, বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।