দুই দলকে একই শর্তে সমাবেশের অনুমতি দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Posted on July 27, 2023

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আওয়ামী লীগ এবং বিএনপি কোথায় সমাবেশ করবে সেই অনুমতি এখনো দেওয়া হয়নি। তবে একই শর্তে দুই দলকেই রাজধানীতে সমাবেশ করতে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সচিবালয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন উপলক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাল্টা পাল্টি সমাবেশের সিদ্ধান্ত রাজনৈতিক। কেন একই দিনে সমাবেশ সেই প্রশ্নের উত্তর দেবে রাজনৈতিক নেতারা। তবে এখন পর্যন্ত কাউকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

তিনি বলেন, রাজপথে সমাবেশ না করতে এবং রাস্তায় সমাবেশ করে জনদুর্ভোগ সৃষ্টি না করতে রাজনৈতিক দলগুলোর প্রতি অনুরোধ জানাই। কেউ রাজপথে সমাবেশ করলে তার দায় রাজনৈতিক দলগুলোকেই নিতে হবে। কোন সহিংসতা ঘটলে সেই দায়ও নিতে হবে।

রাজধানীতে দুই দলের কর্মসূচি নিয়ে সহিংসতার কোনো আশঙ্কা দেখছেন কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর কর্মসূচি পালনে আমাদের সরকারের কোনো বাধা নেই। কিন্তু তারা যেন নিয়মশৃঙ্খলা মেনে চলেন, দেশের আইন মেনে চলেন। জনদুর্ভোগ সৃষ্টি না করেন আমরা সেই বিষয়ে আহ্বান রাখবো। আমি আহ্বান রাখবো তারা যেন জনগণের দুর্ভোগ সৃষ্টি না করে ভাঙচুর না করে। জনগণের বিরুদ্ধে অবস্থান নিলে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে।