কর্পোরেট একাডেমীর উদ্যোগে “প্রফেসনাল ফোরাম” গঠনের ঘোষণা

Posted on January 8, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : দেশের সকল প্রফেসনালদের সাথে নিয়ে নিজেদের ও এই সুন্দর দেশকে একসাথে সাফল্য ও উৎকর্ষতার পথে অনেক দূর এগিয়ে নিতে ও প্রফেসনালদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধি, নেটওয়ার্কিং, নলেজ শেয়ারিং থেকে শুরু করে সামাজিক ও জনহিতকর যেকোন কর্মকাণ্ডে একযোগে কাজ করে যেতে দেশের নামকরা দক্ষতা উন্নয়নমূলক প্রতিষ্ঠান “কর্পোরেট একাডেমী” “CORPORATE ACADEMY PROFESSIONAL FORUM (CAPF)” নামে একটি প্রফেসনাল প্লাটফর্মের ঘোষণা দিয়েছে যেখানে প্রতিটি সদস্য একটি আকর্ষণীয় সুবিধা সম্বলিত একটি স্মার্টকার্ড পাবেন।

দেশের সবচেয়ে বড় প্রফেসনাল নেটওয়ার্কিং ও গ্রোথ কমিউনিটি হিসেবে কাজ করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত এই প্লাটফর্মে সদ্যপাশ করা গ্র্যাজুয়েট থেকে শুরু করে যেকোন শ্রেণীর পেশাজীবী এক বছরের জন্য এককালীন মাত্র ২০০০ টাকা পরিশোধ করে এর সদস্য হতে পারবেন বলে কর্পোরেট একাডেমীর পক্ষ থেকে জানানো হয়েছে।

ভ্যাট, ইনকাম ট্যাক্স, প্র্যাক্টিক্যাল একাউন্টিং, ফিন্যান্সিয়াল মডেলিং, মানব সম্পদ ব্যবস্থাপনা, সাপ্লাইচেইন, মার্চেন্ডাইজিং, কস্টিং এন্ড বাজেটিং, আইটিপি, ভ্যাট কনসালটেন্ট পরীক্ষার প্রস্তুতি, এক্সেলফর প্রফেসনালস থেকে শুরু করে পাবলিক স্পিকিং, ক্যারিয়ার গাইডলাইন, প্রফেসনাল মিট আপ, চাকরী মেলা, দেশব্যাপী বিভিন্ন ফ্যাশন আউটলেট, শোরুম, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে আকর্ষণীয় ডিস্কাউন্টসহ আরও নানান আয়োজন থাকছে এই ফোরামের সদস্যদের জন্য।

কর্পোরেট একাডেমীর চেয়ারম্যান আরিফুর রহমান এ ব্যাপারে আশা প্রকাশ করেন যে, এই ফোরামের মাধ্যমে দেশের অমিত সম্ভাবনাময় প্রফেসনালরা এক হয়ে নিজেদের সামগ্রিক পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির সাথে সাথে ক্রমাগত প্রশিক্ষণ ও নেটওয়ার্কিং এর মাধ্যমে প্রতিষ্ঠানে নিজেদের অবস্থানকে আরও সসুংহত করতে সক্ষম হবেন।

তিনি আরও বলেন, একটি সুদক্ষ কমিটির মাধ্যমে পরিচালিত এই ফোরামে সুপরিচিত ব্যক্তিত্ব ও সুদীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন প্রফেসনালদের স্থান দেওয়া হয়েছে যার ফলে প্রফেশনালরা ক্যারিয়ার সংক্রান্ত যেকোন পরামর্শ খুব সহজেই পেতে পারেন।

একনজরে CAPF এর সকল সদস্যবৃন্দ নিচের দারুণ সব সুবিধা উপভোগ করতে পারবেনঃ
১/ আকর্ষণীয় সব সুবিধাসহ একটি দারুণ স্মার্টকার্ড।
২/ নামকরা বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণীর প্রফেসনালদের সাথে নেটওয়ার্কিং এর দারুণ সুযোগ।
৩/ কর্পোরেট একাডেমীর বিভিন্ন কোর্স, প্রফেসনাল মিট আপ ও সেমিনার ফি এর উপর আকর্ষণীয় ডিস্কাউন্ট!!
৪/ প্রতিনিয়ত দক্ষতা অর্জনের মাধ্যমে নিজেকে সেরা প্রফেসনাল হিসেবে প্রতিষ্ঠিত করার দিক নির্দেশনা।
৫/ বিভিন্ন সময় আয়োজিত চাকরী মেলার মাধ্যমে চাকরী পরিবর্তন বা নতুন চাকরীর সুযোগ।
৬/ দুর্ঘটনাজনিত অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে ১ লাখ টাকা পর্যন্ত বীমা কভারেজ।
৭/ দুর্ঘটনাজনিত চিকিৎসায় ১০ হাজার টাকা পর্যন্ত বীমা কভারেজ।
৮/ দেশব্যাপী ১৫০ টিরও বেশী হাসপাতাল ও ডায়াগ্নস্টিক সেন্টারে রোগ নির্ণয় এবং চিকিৎসা ক্ষেত্রে ৫ থেকে ৪০% পর্যন্ত ডিস্কাউন্ট!!
৯/ স্বাভাবিক মৃত্যুজনিত কারণে ২৫ হজার টাকা পর্যন্ত বীমা কভারেজ।
১০/ দেশব্যাপী বিভিন্ন শপিংমল, ফ্যাশন আউটলেট, রেস্টুরেন্ট, ক্যাফে, লাইফস্টাইল পণ্যের উপর আকর্ষণীয় সব ডিস্কাউন্টসহ আরও অনেক সুবিধা.

এই ফোরামের সদস্য হতে যারা আগ্রহী তারা কর্পোরেট একাডেমীর ওয়েবসাইট (www.capebd.com) কিংবা ০১৭২৭-০৪৯৮৫৫/৮৪৪ এই নম্বরগুলোতে যোগাযোগ করতে পারবেন বলে একাডেমী কতৃপক্ষ আমাদের জানিয়েছেন।

ট্রেনিং প্রতিষ্ঠান হিসেবে “কর্পোরেট একাডেমী” ইতিমধ্যেই প্রফেসনালদের মাঝে বিভিন্ন প্রয়োজনীয় কোর্স সংযোজন করে আলোড়ন তুলেছে যার মধ্যে অন্যতম হল IPAC, Singapore কতৃক স্বীকৃত পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইনভ্যাট, ইনকাম ট্যাক্স এন্ড কাস্টমস ম্যানেজমেন্ট (PGD VICM), সার্টিফিকেট কোর্স ইনভ্যাট এন্ড কাস্টমস ম্যানেজমেন্ট, আইটিপি (ITP) ও মুসক নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক কোর্স, প্র্যাক্টিক্যাল একাউন্টিং আন্ডার IAS, IFRS, ইনকাম ট্যাক্স ম্যানেজমেন্টসহ আরও অনেক গুরুত্বপূর্ণ কোর্স যা প্রফেসনালদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধিতে দারুণভাবে সহযোগিতা করে।