৫ কোম্পানির পর্ষদ সভা আজ

Posted on July 25, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আজ ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো -হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড, প্যারামাউন্ট ইন্সুরেন্স, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, পিপলস্ ইন্স্যুরেন্স এবং এসবিএসি ব্যাংক।

সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ ২৫ জুলাই বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে কোম্পানিটির চলতি ২০২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। চলতি ২০২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) লাফার্জহোলসিম বাংলাদেশের সমন্বিত বিক্রি হয়েছে ৮৫৪ কোটি ৬০ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এ বিক্রি ছিল ৬২৫ কোটি ৯০ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির বিক্রি বেড়েছে ৩৭ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানির পরিচালন মুনাফা হয়েছে ২৪৩ কোটি ২০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২৭ কোটি ৮০ লাখ টাকা। বছরের ব্যবধানে এ মুনাফা বেড়েছে ৯০ শতাংশ। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৯০ কোটি ৯০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৪ কোটি ৫০ লাখ টাকা।

এছাড়া প্যারামাউন্ট ইন্সুরেন্সের পরিচালনা পর্ষদের সভা আজ ২৫ জুলাই ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২৩ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৭৪ পয়সা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ ২৫ জুলাই বিকেল ৩টায় শুরু হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২৩ সমাপ্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা এই প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। আগের প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান করেছিল ৯৭ পয়সা।

পিপলস্ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সভা আজ ২৫ জুলাই বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে।

এসবিএসি ব্যাংকের পর্ষদ সভা পরিচালনা পর্ষদের সভা আজ ২৫ জুলাই বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।