Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

আজ দর বৃদ্ধির শীর্ষে উঠে এসেছে খান ব্রাদাস্ পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার, (ডিসেম্বর ০৭) শেয়ার দর বৃদ্ধির শীর্ষে উঠে এসেছে খান ব্রাদাস্ পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

খান ব্রাদাস্ পি.পি. ওভেন ব্যাগ লিমিটেড এর শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে ১০ শতাংশ। কোম্পানিটির গত কালের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ১১ টাকা, আজকের ওপেনিং প্রাইস ১২.১০ টাকা এবং ক্লোসিং প্রাইস ১২.১০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ১১ টাকা ও সর্বোচ্চ ১২.১০ টাকায় এবং কোম্পানিটি ৪৩২ বারে ৮ লাখ ৮৮ হাজার ৬৮৮ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ১ কোটি ৩ লাখ ৫০ হাজার টাকা। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ৬.৬০ টাকা এবং সর্বোচ্চ ১৭ টাকায়। কোম্পানিটি বিগত বছরে নগদ লভ্যাংশ দিয়েছে যথাক্রমে ২০২০-২%, ২০১৮-২%।কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকার ২য় স্থানে থাকা সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে ৯ দশমিক ৯৭ শতাংশ । কোম্পানিটির গত কালের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ৭৯.২০ টাকা, আজকের ওপেনিং প্রাইস ৮৭.১০ টাকা এবং ক্লোসিং প্রাইস ৮৭.১০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ৭৯ টাকা ও সর্বোচ্চ ৮৭.১০ টাকায় এবং কোম্পানিটি ১৭ হাজার ১৯৫ বারে ১৪ লাখ ৬ হাজার ৮১৬ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ১১ কোটি ৯৩ লাখ ১০ হাজার টাকা ।গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১১ টাকা এবং সর্বোচ্চ ৮৭.১০ টাকায়। কোম্পানিটি ২০২১ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (N) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকার ৩য় স্থানে থাকা ফু-ওয়াং ফুডস লিমিটেড এর শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে ৯ দশমিক ৯৩ শতাংশ । কোম্পানিটির গত কালের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ১৫.১০ টাকা, আজকের ওপেনিং প্রাইস ১৬.৬০ টাকা এবং ক্লোসিং প্রাইস ১৬.৬০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ১৫.৬০ টাকা ও সর্বোচ্চ ১৬.৬০ টাকায় এবং কোম্পানিটি ৫২৬ বারে ১৭ লাখ ১৫ হাজার ৩১০ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ২ কোটি ৮২ লাখ টাকা। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১২.২০ টাকা এবং সর্বোচ্চ ২৪.৫০ টাকায়। কোম্পানিটি বিগত বছরে নগদ লভ্যাংশ দিয়েছে যথাক্রমে ২০২০-১.৬৫%, ২০১৯-২%। কোম্পানিটি ২০০০ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে এপোলো ইস্পাত ৯.৮৯ শতাংশ, ডেলটা স্পিনার্স ৯.৮৯ শতাংশ, ফাইন ফুডস ৯.৮৭ শতাংশ, জিএসপি ফাইন্যান্স ৯.৮৭ শতাংশ, সুরিদ ইন্ডাস্ট্রিজ ৯.৭৫ শতাংশ, অলিম্পিক এক্সসরিস ৯.৭৩ শতাংশ, ইয়াকিন পলিমার ৯.৭০ শতাংশ শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে।

আরো খবর »

দর পতনের শীর্ষে তাল্লু স্পিনিং

Arif Hasan

দর বৃদ্ধির শীর্ষে কেয়া কসমেটিক্স

Arif Hasan

ইবনে সিনার দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Tanvina