Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে একসঙ্গে ২৫০ জনকে মেসেজ পাঠানো যাবে

হোয়াটসঅ্যাপ

তথ্য-প্রযুক্তি ডেস্ক : বর্তমানে শুভেচ্ছা মেসেজ পাঠানোর অন্যতম প্রধান মাধ্যম হোয়াটস্অ্যাপ। কিন্তু একটাই মুশকিল। হোয়াটসঅ্যাপে একসঙ্গে পাঁচজনের বেশি মানুষকে মেসেজ পাঠানো যায় না। ছবি, ভিডিও ফরোয়ার্ডও করা যায় না। পাঁচজন, পাঁচজন করে ২৫০ জনকে মেসেজ পাঠানো যায় ৫০ বারে।

কিন্তু এমন কিছু কি করা যায়, যাতে একবারে সকলের কাছে চলে যাবে মেসেজ, ছবি, ভিডিও! হ্যাঁ যায়। সেই পদ্ধতি জানা থাকলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ২৫০-এর বেশি জনকে একসঙ্গে পাঠানো যাবে যে কোনও মেসেজ। পদ্ধতি বলছে সর্বাধিক ২৫৬ জনকে এই ভাবে মেসেজ পাঠানো যায়। না, এর জন্য কোনও গ্রুপ বানাতে হবে না। তবে এর একটা প্রস্তুতি পর্ব রয়েছে।

হোয়াটসঅ্যাপের এই পদ্ধতিকে ‘ব্রডকাস্ট লিস্ট’ বানানো বলে। এর জন্য হোয়াটসঅ্যাপে ঢুকে চ্যাট স্ক্রিনের ডানদিকের উপরে তিনটি ডটে আঙুল ছোঁয়াতে হবে। সেখানে ড্রপ ডাউন থেকে বেছে নিতে হবে ‘নিউ ব্রডকাস্ট’ অপশন। তাতে আঙুল ছোঁয়ালেই মোবাইলে সেভ করা নম্বরের তালিকা দেখাবে। এখান থেকে বেছে নিতে হবে কাদের কাদের আপনি মেসেজ পাঠাতে চান। এখানে একবারে ২৫৬টি নম্বর বাছাই করা যায়। এ বার একটি অ্যারো চিহ্ন দেখা যাবে। সেটা আঙুল ছোঁয়ালেই তৈরি ব্রডকাস্ট গ্রুপ। এ বার মেসেজ পাঠিয়ে দিলেই সকলের কাছে চলে যাবে।

মজার বিষয় হল, একসঙ্গে সবাইকে মেসেজ পাঠালেও প্রাপকরা তা বুঝতেও পারবেন না। প্রত্যেকের কাছেই ব্যক্তিগত ভাবে মেসেজ পাঠানো হয়েছে বলে দেখাবে। এমন ২৫৬ জনের অনেকগুলি গ্রুপ বানিয়ে রাখাই যায়। যার এক একটি থেকে একবার করে মেসেজ পাঠালেই বহুজনের কাছে মুহূর্তে পৌঁছে যাবে বার্তা

আরো খবর »

আসছে ‘অল-ইন-ফাইভজি’ রিয়েলমি ৯ প্রো, থাকছে মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০ ফাইভজি প্রসেসর

Arif Hasan

বাজারে এলো ওয়ালটনের নতুন ৪ এন্টেনার ডুয়াল ব্যান্ড রাউটার

Tanvina

আইটেলের সবচেয়ে সাশ্রয়ী দামের ফাস্ট চার্জিং স্মার্টফোন ভিশন ৩

উজ্জ্বল হোসাইন