Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

দু’দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিবেদক : ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন। মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি অবতরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, শ্রিংলা আজ ঢাকা সফরের প্রথম দিন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। আজ বিকেলে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতীয় কর্মকর্তা।

আগামীকাল ফিরে যাওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সাবেক বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিজয় দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৫ থেকে ১৭ ডিসেম্বর ঢাকা সফর করবেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মূলত এই সফরের প্রস্তুতি চূড়ান্ত করতেই হর্ষবর্ধন শ্রিংলা আসছেন বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

এ ছাড়া আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেয়ার সম্ভাবনা নিয়েও আলাপ হবে। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি আমন্ত্রণপত্র প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবেন শ্রিংলা।

আরো খবর »

মার্কিন নিষেধাজ্ঞার ভয়ে দেশে পালিয়েছে খোকন

উজ্জ্বল হোসাইন

ওমিক্রন: বুস্টার ডোজের পরীক্ষামূলক প্রয়োগ শুরু মডার্নার

উজ্জ্বল হোসাইন

সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন