Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের করোনা পজিটিভ

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ে থেকে ফিরে কোয়ারেন্টাইনে থাকা বাংলাদেশ মহিলা দলের দুই ক্রিকেটারের কোভিড-১৯ পজিটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, তাদের আইসোলেশনে রাখা হয়েছে।

তবে পুনরায় তাদের নমুনা আবারও নেয়া হয়েছে। সেই ফলাফলের অপেক্ষায় বিসিবির চিকিৎসকরা।
আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বের টুর্নামেন্ট শেষে গত পহেলা ডিসেম্বর দেশে ফিরে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশে ফিরে হোটেল সোনাগাঁওয়ে ৫ দিনের কোয়ারেন্টাইনে প্রবেশ করেন তারা। কোভিড-১৯ পরীক্ষার প্রথমটিতে কেউ পজিটিভ আসেনি। তবে দ্বিতীয় পরীক্ষায় দু’জনের পজিটিভ আসে।

জিম্বাবুয়ের পাশের দেশ দক্ষিণ আফ্রিকায় করোনভাইরাসের নতুন ধরন ছড়িয়ে পড়ার কারনে টুর্নামেন্টের মাঝপথেই বিশ্বকাপের বাছাইপর্ব বাতিল করতে বাধ্য হয় আইসিসি।

২০২২ সালের ৪ মার্চ থেকে নিউজিল্যান্ডের বসবে ওয়ানডে বিশ্বকাপ। ক্রাইস্টচার্চে ৩ এপ্রিল হবে বিশ্বকাপের ফাইনাল।

এদিকে প্রথমবার নারী বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। বাছাইপর্ব খেলতে তাঁরা আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে গিয়েছিলেন। সেখানে শুরুটা ভালো করেছিল বাংলাদেশ। এরপর করোনার নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রন ছড়িয়ে পড়ার আশঙ্কায় আইসিসি বাছাইপর্বের খেলা বাতিল করে। র‍্যাঙ্কিং অনুযায়ী বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূল দলের টিকেট পেয়ে যায় বাংলাদেশ। একই সুবিধা পেয়েছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। বাছাইপর্ব বাতিল হওয়ার পর থেকে দেশে ফেরার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হয় নারী দলকে। বিশ্বের বিভিন্ন দেশ আফ্রিকার দেশগুলোর সঙ্গে ফ্লাইট বাতিল করার কারণে শিডিউল জটিলতায় পড়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

পরে চার্টার্ড ফ্লাইটে প্রথমে জিম্বাবুয়ে থেকে নামিবিয়া, পরে সেখান থেকে ওমানের রাজধানী মাসকাটে পৌঁছায় নারী ক্রিকেট দল। সেখান থেকে সরাসরি ফ্লাইটে ঢাকা এসে পৌঁছায় বাংলাদেশের নারী দল।

আরো খবর »

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পেরেরা

উজ্জ্বল হোসাইন

শেখ রাসেল ২য় জুনিয়র ও ক্যাডেট জাতীয় ফেন্সিং প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত

উজ্জ্বল হোসাইন

কোয়ার্টার ফাইনালে হার, অস্ট্রেলীয় ওপেন থেকে বিদায় সানিয়া

উজ্জ্বল হোসাইন