Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

ভোমরায় ৫ মাসে রাজস্ব ঘাটতি ৯৩ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরার ভোমরা শুল্ক স্টেশনে চলতি অর্থবছরের প্রথম ৫ মাসে রাজস্ব ‍আদায় হয়েছে ৩২১ কোটি ১৭ লাখ টাকা। লক্ষ্যমাত্রার তুলনায় বন্দরে আহরিত উল্লেখিত রাজস্বের ফলে ঘাটতির পরিমাণ দাঁড়ায় ৯৩ কোটি টাকার বেশি। তবে ২০২০-২১ অর্থবছরের একই সময়ের তুলনায় চলতি অর্থবছরের প্রথম ৫ মাসে আহরিত রাজস্বের পরিমাণ ২০ কোটি ৬৯ লাখ টাকা বেশি বলে জানান বন্দরসংশ্লিষ্টরা।

এ বিষয়ে ভোমরা শুল্ক স্টেশনের রাজস্ব শাখা থেকে জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক ২০২১-২২ অর্থবছরের প্রথম ৫ মাসের (জুলাই-নভেম্বর) জন্য ভোমরা বন্দরে রাজস্ব আদায় লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ৪১৪ কোটি ৩৮ লাখ টাকা। লক্ষ্যমাত্রাকে সামনে রেখে গত ৫ মাসে বন্দরটি ব্যবহার করে রাজস্ব আদায় হয়েছে ৩২১ কোটি ১৭ লাখ টাকা। এর মধ্যে জুলাইয়ে ৪৪ কোটি ৫২ লাখ, আগস্টে ৫৭ কোটি ৬৩ লাখ, সেপ্টেম্বরে ৭৩ কোটি ৩০ লাখ, অক্টোবরে ৭১ কোটি ২৮ লাখ ও নভেম্বরে ৭৪ কোটি ২৮ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। ফলে নির্ধারিত লক্ষ্যমাত্রার বিপরীতে ঘাটতি পড়েছে ৯৩ কোটি ২১ লাখ টাকা।

কভিডের প্রভাবসহ অন্যান্য সংকটের কারণে গত ৫ মাসে ৯৩ কোটি টাকার ঘাটতি পড়েছে। তবে বর্তমানে ভোমরা বন্দরে ব্যবসা-বাণিজ্যের এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে ঘাটতি কমে যাবে।

আরো খবর »

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২২ পালিত

উজ্জ্বল হোসাইন

বাংলাদেশের কাছে মালদ্বীপের ২০ কোটি ডলার ঋণের আবেদন

Tanvina

শুল্ক আদায়ে চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত আছে এনবিআর

Tanvina