Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার পাঁচজনে। দেশে নতুন করে ২৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩২৬ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন করোনা থেকে সুস্থ হলো।

সোমবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৯ হাজার ২৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ২২১টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী দুজন পুরুষ ও দুজন নারী। তাদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে একজন সরকারি ও তিনজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছে। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯১৬ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৮৯ জন।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৮ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ২২ হাজার ৪২১ জন।

এর আগে রোববার (৫ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিলেন ৫ হাজার ৬৫০ জন। শনাক্ত হয়েছিলেন ৫ লাখ ২৫ হাজার ৫৮৩ জন।

তার আগে শনিবার (৪ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিলেন ৭ হাজার ৩২৭ জন। শনাক্ত হয়েছিলেন ৬ লাখ ৮৮ হাজার ১১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৬১ লাখ ১২ হাজার ৯৪১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৭০ হাজার ৫৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৯৬ লাখ ৯৩ হাজার ৬১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯৯ লাখ ৬৯ হাজার ৮৫৬ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৮ হাজার ৭৬৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ৪১ হাজার ৪০৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৩ হাজার ৩২৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৪৩ হাজার ৯১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৬৭৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৪ লাখ ৬৪ হাজার ৩৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৬০৫ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন লাখ এক হাজার ৬১৩ জন। মারা গেছেন ২ লাখ ৮১ হাজার ২৭৮ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরো খবর »

মার্কিন নিষেধাজ্ঞার ভয়ে দেশে পালিয়েছে খোকন

উজ্জ্বল হোসাইন

ওমিক্রন: বুস্টার ডোজের পরীক্ষামূলক প্রয়োগ শুরু মডার্নার

উজ্জ্বল হোসাইন

সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন