Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

দর বৃদ্ধির শীর্ষে উঠে এসেছে একমি পেস্টিসাইড

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার, (নভেম্বর ২৯) শেয়ার দর বৃদ্ধির শীর্ষে উঠে এসেছে একমি পেস্টিসাইড লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

একমি পেস্টিসাইড লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ২৮.১০ টাকা, আজকের ওপেনিং প্রাইস ৩০.৯০ টাকা এবং ক্লোসিং প্রাইস ৩০.৯০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ৩০.৯০ টাকা ও সর্বোচ্চ ৩০.৯০ টাকায় এবং গতকালের চেয়ে আজকে ৯.৯৬% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরের শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১১ টাকা এবং সর্বোচ্চ ৩০.৯০ টাকায়। কোম্পানিটি ২০২১ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (N) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকার ২য় স্থানে থাকা সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ৪৪.৯০ টাকা, আজকের ওপেনিং প্রাইস ৪৯.৩০ টাকা এবং ক্লোসিং প্রাইস ৪৯.৩০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ৪৯.৩০ টাকা ও সর্বোচ্চ ৪৯.৩০ টাকায় এবং গতকালের চেয়ে আজকে ৯.৮০% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরের শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১১ টাকা এবং সর্বোচ্চ ৪৯.৩০ টাকায়। কোম্পানিটি ২০২১ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (N) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকার ৩য় স্থানে থাকা এ্যাকটিভ ফাইন কেমিক্যালস লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ২১.৭০ টাকা আজকের ওপেনিং প্রাইস ২৩.৮০ টাকা এবং ক্লোসিং প্রাইস ২৩.৮০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ২২.৮০ টাকা ও সর্বোচ্চ ২৩.৮০ টাকায় এবং গতকালের চেয়ে আজকে শেয়ারের দর ৯.৬৭% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১২.৬০ টাকা এবং সর্বোচ্চ ৩৪.১০ টাকায়। কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় ৪র্থ স্থানে থাকা এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ২৯.৭০ টাকা আজকের ওপেনিং প্রাইস ৩২.৩০ টাকা এবং ক্লোসিং প্রাইস ৩২.৩০ টাকা।কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ৩০.৬০ টাকা ও সর্বোচ্চ ৩২.৬০ টাকায় এবং গতকালের চেয়ে আজকে ৮.৭৫% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১৪.৩০ টাকা এবং সর্বোচ্চ ৩৮.৫০ টাকায়। কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (A) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় ৫ম স্থানে থাকা দেশবন্ধু পলিমার লিমিটিড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ১৯.৫০ টাকা আজকের ওপেনিং প্রাইস ২১.২০ টাকা এবং ক্লোসিং প্রাইস ২১.২০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ১৯.৭০ টাকা ও সর্বোচ্চ ২১.৪০ টাকা এবং গতকালের চেয়ে আজকে ৮.৭১% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ৯.৫০ টাকা এবং সর্বোচ্চ ২৯.৮০ টাকায়।কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকার ৬ষ্ঠ স্থানে থাকা স্যালভো ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ৫১.৭০ টাকা আজকের ওপেনিং প্রাইস ৫৫.৭০ টাকা এবং ক্লোসিং প্রাইস ৫৫.৭০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ৫১.৯০ টাকা ও সর্বোচ্চ ৫৬.৩০ টাকা এবং গতকালের চেয়ে আজকে ৭.৭৩% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১০.৬০ টাকা এবং সর্বোচ্চ ৬৩.৮০ টাকায়। কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় ৭ম স্থানে থাকা ন্যাশনাল ফীড মিল লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ১৯.৫০ টাকা আজকের ওপেনিং প্রাইস ২০.৯০ টাকা এবং ক্লোসিং প্রাইস ২০.৯০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ১৯.৩০ টাকা ও সর্বোচ্চ ২১.৩০ টাকায় এবং গতকালের চেয়ে আজকে ৭.১৭% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১৪.৪০ টাকা এবং সর্বোচ্চ ৪৪.৮০ টাকায়। কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (A) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় ৮ম স্থানে থাকা ইয়াকিন পলিমার লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ৯.৯০ টাকা আজকের ওপেনিং প্রাইস ১০.৪০ টাকা এবং ক্লোসিং প্রাইস ১০.৪০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ১০ টাকা ও সর্বোচ্চ ১০.৪০ টাকা এবং গতকালের চেয়ে আজকে ৫.৫% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ৮.৪০ টাকা এবং সর্বোচ্চ ১৭ টাকায়। কোম্পানিটি ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় ৯ম স্থানে থাকা মোজাফফর হোসেন স্পিনিং মিলস্ লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ২৫.৪০ টাকা আজকের ওপেনিং প্রাইস ২৬.৬০ টাকা এবং ক্লোসিং প্রাইস ২৬.৬০ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ২৫.৪০ টাকা ও সর্বোচ্চ ২৭.৩০ টাকা এবং গতকালের চেয়ে আজকে ৪.৭২% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ১১.৮০ টাকা এবং সর্বোচ্চ ২৮.৭০ টাকায়। কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (B) ক্যাটাগরিতে অবস্থান করছে।

তালিকায় ১০ম স্থানে থাকা ফার ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত কালকের মার্কেট ক্লোসিং প্রাইস ছিল ১১.৫০ টাকা আজকের ওপেনিং প্রাইস ১২ টাকা এবং ক্লোসিং প্রাইস ১২ টাকা। কোম্পানিটির শেয়ার আজ হাত বদল হয় সর্বনিম্ন ১১.৭০ টাকা ও সর্বোচ্চ ১২.১০ টাকা এবং গতকালের চেয়ে আজকে ৪.৩৪% শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। গত ১ বছরে শেয়ার হাত বদল হয়েছে সর্বনিম্ন ৭.৫০ টাকা এবং সর্বোচ্চ ১৮.৭০ টাকায়।কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকা ভুক্ত হয়ে বর্তমানে (A) ক্যাটাগরিতে অবস্থান করছে।

আরো খবর »

দর পতনের শীর্ষে তাল্লু স্পিনিং

Arif Hasan

দর বৃদ্ধির শীর্ষে কেয়া কসমেটিক্স

Arif Hasan

ইবনে সিনার দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Tanvina