Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ বিনোদন

নাট্যকার হিসেবে ‘বারী সিদ্দিকী সম্মাননা-২০২১’ পেলেন রিজভী

বিনোদন ডেস্ক : নাট্যকার হিসেবে ‘বারী সিদ্দিকী সম্মাননা-২০২০’ পেলেন জনপ্রিয় লেখক ও নাট্যকার রেজাউর রহমান রিজভী। ২৮ নভেম্বর রাতে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ কচিকাঁচার মেলা মিলনায়তনে প্রয়াত কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়।

বারী সিদ্দিকী স্মৃতি পরিষদের পক্ষ থেকে প্রয়াত কণ্ঠশিল্পীর জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চলচ্চিত্র অভিনেতা ও বারী সিদ্দিকী স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা ডি এ তায়েবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফিরোজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ হায়দার খান।

সম্মাননা প্রাপ্তিতে রেজাউর রহমান রিজভী বলেন, ‘নাট্যকার হিসেবে মিডিয়াতে কাজ করছি এক যুগ হলো। এই দীর্ঘ সময়ে আমার লেখা নাটকগুলোর জন্য নাট্যকার হিসেবে যখন কোনো সংগঠন সম্মান জানায়, তখন তা সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগায়। আমাকে সম্মানিত করার জন্য বারী সিদ্দিকী স্মৃতি পরিষদকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

প্রসঙ্গত, ২০০৯ সালে সালামুজ্জামানের পরিচালনায় টেলিড্রামা ‘সন্দেহ’ লেখার মাধ্যমে নাট্যকার হিসেবে মিডিয়াতে রিজভীর যাত্রা শুরু হয়। এরপর থেকে তিনি নিয়মিত ধারাবাহিক ও একক নাটক লিখেছেন। বর্তমানে একুশে টেলিভিশনে রিজভীর লেখা ধারাবাহিক নাটক ‘নাটাই ঘুড়ি’ সপ্তাহের প্রতি মঙ্গল ও বুধবার রাত ৯টা ৩০ মিনিটে প্রচারিত হচ্ছে। এছাড়া নতুন আরো বেশ কিছু খন্ড ও ধারাবাহিক নাটক লেখার কাজ নিয়ে তিনি বর্তমানে ব্যস্ত রয়েছেন, যা আগামী বছর দর্শকরা দেখতে পাবেন বলে রিজভী জানিয়েছেন।

এছাড়া টেলিভিশন নাটক নিয়ে এর আগে একুশে গ্রন্থমেলায় রেজাউর রহমান রিজভীর লেখা দুটি বই প্রকাশিত হয়েছে। সেগুলো হলো- ‘তিনটি টেলিভিশন নাটক’ (দোয়েল প্রকাশনী-২০১৯) ও ‘শেষ অধ্যায়’ (দেশ প্রকাশনী-২০২০)। এছাড়া ২০১৬ সাল থেকে তিনি টানা তৃতীয়বারের মতো টেলিভিশন নাট্যকার সংঘের প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরো খবর »

বড়পর্দায় ‘পুতুলনাচের ইতিকথা’, শশী চরিত্রে জয়া

উজ্জ্বল হোসাইন

ওমিক্রনের ১৪টি লক্ষণ জেনে নিন

উজ্জ্বল হোসাইন

হাইব্রিড গাড়ির সুবিধা ও অসুবিধা জেনে নিন

উজ্জ্বল হোসাইন