Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

শিবচরে কমেছে শীতের সবজির দাম

এস.এম.দেলোয়ার হোসাইন, মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শিবচর উপজেলার বাজারগুলোতে শীতকালীন শাকসবজির সরবরাহ বেড়েছে। ফলে গত কয়েক সপ্তাহের তুলনায় দামও কমতে শুরু করেছে শীতকালীন সবজির।

তবে সব ধরনের সবজির দাম কমলেও টমেটোর বিক্রি হচ্ছে চড়া দামে। বাজারে এখনো ওঠেনি নতুন আলু। তাই কিছুটা বাড়তি দামেই ক্রেতাদের পুরোনো আলু কিনতে হচ্ছে।

সোমবার (২৯ নভেম্বর) উপজেলার পাঁচ্চর বাজার, বাংলাবাজারসহ বড় কয়েকটি বাজার সরেজমিন ঘুরে দেখা গেছে, বাজারের সব কাঁচাপণ্যের দোকানেই শীতকালীন সবজির ভালো সরবরাহ। এ কারণে দামও কমতির দিকে। প্রতি কেজি লাল শিম বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা দরে। সবুজ শিম ৬০ টাকা। টমেটো ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া বাঁধাকপি ৩০ টাকা, ফুলকপি প্রতি কেজি ৩০ টাকা ও মুলা ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মাঝারি আকারের প্রতিটি লাউ ৬০ টাকা। পাশাপাশি প্রতি কেজি পেঁপে ২০-২৫ টাকা, পুরোনো আলু ৩০ টাকা, বেগুন ৪০ টাকা, মুলা ২০ টাকা, লাল শাক ৪০ টাকা, শসা ৩০ টাকা করলা ৬০ টাকা, পটল ৪০ টাকা,বরবটি, ঝিঙে ৫০ টাকা কেজি এবং কাঁচা কলা প্রতি হালি ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজার করতে আসা মাসুদুর রহমান বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। আমার যে আয়, তা দিয়ে কোনোরকম করে সংসার চালাই। কিন্তু জিনিসপত্রের যে দাম, তাতে সংসার চালানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। বিশেষ করে বেতনের বেশিরভাগ টাকা কাঁচাবাজার করতেই লেগে যাচ্ছিলো। তার ওপর তেল-চিনির দামও বাড়ছে। তবে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির দাম অর্ধেকে নেমেছে। এতে করে বাজার করতে সুবিধা হচ্ছে।

সবজির দামের বিষয়ে বাংলাবাজার ব্যবসায়ী জসিম হাওলাদার বলেন, বাজারে ফুলকপি, বাঁধাকপি, শিম, মূলা সবকিছুর সরবরাহ বেড়েছে। এর সঙ্গে নতুন করে শাল ও কাঁচা টমেটো আস্তে শুরু করেছে। যে কারণে সবজির দাম কমছে। সামনে সবজির দাম আরও কমবে।

শিবচর উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো: আসাদুজ্জামান বলেন, ‘সব ধরনের নিত্যপণ্যের দাম মনিটরিং অব্যাহত রয়েছে।

আরো খবর »

২৫ জানুয়ারি থেকে বিমানের শারজাহ ফ্লাইট চালু

উজ্জ্বল হোসাইন

জাতীয় ভোক্তা-অধিকার: বিভিন্ন অপরাধে ১০৬ প্রতিষ্ঠানকে ৮ লক্ষ ৮৮ হাজার টাকা জরিমানা

Tanvina

বাংলাদেশে বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে চায় ইরাক

Tanvina