Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড

কর্পোরেট সংবাদ ডেস্ক : মানবপাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের সাবেক এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন কুয়েতের সর্বোচ্চ আপিল আদালত। একই সঙ্গে তাকে ২৭ লাখ কুয়েতি দিনার অর্থদণ্ড দেওয়া হয়েছে। এর আগে অর্থ ও ঘুষের মামলায় তাকে চার বছরের কারাদণ্ড দেয় দেশটির আদালত।

রোববার (২৮ নভেম্বর) কুয়েতি সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে গালফ নিউজ।

এতে বলা হয়েছে, কারাদণ্ড শেষ হলে পাপুলকে নিজ দেশে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় পাপুল ছাড়াও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডারসেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল-জাররাহ, জনশক্তি পরিচালক হাসান আল খিদরকেও ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদেরকে স্ব স্ব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

তাছাড়া সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে কুয়েতের সাবেক এমপি সালাহ খুরশিদকে। একই সঙ্গে তাকে প্রায় সাড়ে সাত লাখ কুয়েতি দিনার অর্থদণ্ড করা হয়েছে।

এর আগে গালফ নিউজের খবরে বলা হয়েছিল, ‘জেনারেল ট্রেডিং অ্যান্ড কনট্রাক্টিং’ নামক লাইসেন্স ছিল পাপুলের। যার মাধ্যমে শিশুদের খেলনা থেকে শুরু করে অ্যানটিক কার্পেটের ব্যবসাও তিনি করতে পারেন। পাপুল ও তার কোম্পানির ব্যাংক হিসাব ইতোমধ্যে জব্দ করেছে কুয়েত কর্তৃপক্ষ। বাংলাদেশেও তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

পাপুলকে ২০২১ সালের ৬ জুন কুয়েতের পুলিশ গ্রেপ্তার করে। কুয়েতে তার বিরুদ্ধে দুটি মামলা হয়। একটি মামলা হয় ঘুষ লেনদেন ও মানব পাচারের অভিযোগে এবং অন্যটি করা হয় অর্থ পাচারের অভিযোগে। এর মধ্যে ঘুষ লেনদেনের দায়ে আগেই তার চার বছরের কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি দিরহাম অর্থদণ্ড করা হয়। চলতি বছরের ফেব্রুয়ারিতে পাপুল সংসদ সদস্য পদ বাতিল করা হয়।

আরো খবর »

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা

উজ্জ্বল হোসাইন

ইউক্রেনে অভিযান চালালে তা রাশিয়ার জন্য বিপর্যয়কর হবে

উজ্জ্বল হোসাইন

শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে নিষিদ্ধের দাবি জানিয়ে জাতিসংঘে ১২ সংস্থার চিঠি

উজ্জ্বল হোসাইন