Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

করোনায় আরও ৯ জনের মৃত্যু

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৭০ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ২৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৬০ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন করোনা থেকে সুস্থ হলো।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৮৩২টি। করোনা শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী নয়জনের মধ্যে পুরুষ তিনজন ও নারী ছয়জন। এ নিয়ে নারী মারা গেছেন ১০ হাজার ৭১ জন আর পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৯ জন।

করোনার মৃত্যুবরণকারীদের মধ্যে একজনের বয়স ২১ থেকে ৩০ বছর, একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর, একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, পাঁচজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। এর মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ৭৬৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৭৯৪ জন।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৭ হাজার ৪২০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৫ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ১৫৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯১ হাজার ৩৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৪৮ লাখ ২০ হাজার ১২৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৭৯২ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ২৪২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৩৪৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৫৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৪১৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪১৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪৪ হাজার ২৮৬ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৩৪ হাজার ৩৯৩ জন। মারা গেছেন ২ লাখ ৬৭ হাজার ৮১৯ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরো খবর »

বাংলাদেশ-ভারত সম্পর্ককে আরও দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর

উজ্জ্বল হোসাইন

মহান মুক্তিযুদ্ধে ব্যবহৃত ৫৫টি ট্যাংক ও মাউন্টেন হাউটজার গান উপহার দিবে ভারত

উজ্জ্বল হোসাইন

নিম্নচাপে রূপ নিয়েছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’

উজ্জ্বল হোসাইন