Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

চুয়াডাঙ্গায় এক গরুর বাছুর ২ লাখ টাকায় বিক্রি, দেখতে এলাকাবাসীর ভীড়

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদায় একটি গরুর বাছুর ২ লাখ টাকায় বিক্রি হয়েছে। নেপাল জাতের গরুর বাছুরটি বিক্রি করে রীতি মতো সাড়া ফেলেছেন দামুড়হুদা উপজেলার বয়রা গ্রামের তরুণ উদ্যোক্তা লাল্টু মল্লিক। তিনি একই গ্রামের জিয়ারত মল্লিকের ছেলে। এতো দামে গরুর বাছুর বিক্রির ঘটনায় এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। বাছুরটি দেখতে ভীড় জমাচ্ছেন এলাকাবাসী।

তরুণ উদ্যোক্তা লাল্টু মল্লিক জানান, আমি চাষী মানুষ। গরু লালন পালন করি। গত ২০ বছর ধরে নেপাল জাতের গাভী লালন পালন করে আসছে আমার পরিবার। পরে গাভীটি একটি এঁড়ে বাছুর প্রসব করে। এটি গাভীটির তৃতীয়তম বাছুর। বর্তমানে বাছুরটির বয়স সাড়ে তিন মাস। গত শনিবার বাছুরটি ২ লাখ টাকায় কেনেন পার্শ্ববর্তী চাঁদপুর গ্রামের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম। বাছুরটি মায়ে দুধ পান করছে। তাই বাছুরটি ১ মাস পর আমার কাছ থেকে নিবেন ব্যবসায়ী জাহাঙ্গীর।

তিনি আরও জানান, সাড়ে তিন মাস বয়সী নেপাল জাতের এঁড়ে বাছুরটি ২ লাখ টাকায় বিক্রির বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। বিষয়টি জানার পর থেকে আমার বাড়িতে বাছুরটি দেখতে আসছেন গোটা এলাকার মানুষ। এখন বাছুরটির দাম আরও বেশি হাকানো হচ্ছে। যেহেতু আমি বিক্রি করে ফেলেছি তাই আর নতুন করে বিক্রি করা সম্ভব নয়।

চাঁদপুর গ্রামের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম জানান, বাছুরটি দেখতে খুব চমৎকার। আমার খুব পছন্দ। বিদেশী জাতের হওয়ায় বাছুরটি বেশি দামে কিনেছি। এখন বাছুরটি গাভীটির দুধ খাচ্ছে। তাই লাল্টুর খামার থেকে কিছুদিন পর বাড়ি নিয়ে আসবো।

দামুড়হুদা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মশিউর রহমান জানান, তরুণ উদ্যোক্তা লাল্টুর সাফল্যের কথা আমি শুনেছি। খামার উন্নয়নে তাকে সহযোগীতা করা হবে। তার মতো যে কেউ গরুর খামার করতে চাইলে উপজেলা প্রাণিসম্পদ অফিস থেকে সব ধরণের সহযোগীতা করা হবে।

আরো খবর »

ঝিনাইদহে ঘূর্ণিঝড় জওয়াদের কারণে ফসলের ব্যাপক ক্ষতি

উজ্জ্বল হোসাইন

গলাচিপায় ৫ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

উজ্জ্বল হোসাইন

সিরাজগঞ্জে অধ্যক্ষের বাস ভবনের গেট সংলগ্নে ২টি ককটেল বোমা উদ্ধার

উজ্জ্বল হোসাইন