Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয়

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩১২

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৬১ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ৩১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৩৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন করোনা থেকে সুস্থ হলো।

বুধবার (২৪ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ২১ হাজার ২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২০ হাজার ৭৭০টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪৯ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী তিনজনের মধ্যে পুরুষ একজন ও নারী দুইজন। এ নিয়ে নারী মারা গেছেন ১০ হাজার ৬৫ জন আর পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৬ জন।

মৃত তিনজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনজনই সরকারি হাসপাতালে মারা গেছেন। এদের মধ্যে চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে মারা গেছেন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ৪২০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

এর আগে মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ৬৯৫ জন। শনাক্ত হয়েছিল ৪ লাখ ৪১ হাজার ২৭৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার ৮৪৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৮২ হাজার ২৪৬ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৪২ লাখ ৯৮ হাজার ২৬৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৮ লাখ ৩৪ হাজার ২৮৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৬ হাজার ২০৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৩৩ হাজার ৪৭৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ১৪৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৩০ হাজার ১৮২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৬৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৩২ হাজার ৪০৮ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪৪ হাজার ১৩৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৮৩৫ জন। মারা গেছেন ২ লাখ ৬৬ হাজার ৫৭৯ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরো খবর »

বাংলাদেশ-ভারত সম্পর্ককে আরও দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর

উজ্জ্বল হোসাইন

মহান মুক্তিযুদ্ধে ব্যবহৃত ৫৫টি ট্যাংক ও মাউন্টেন হাউটজার গান উপহার দিবে ভারত

উজ্জ্বল হোসাইন

নিম্নচাপে রূপ নিয়েছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’

উজ্জ্বল হোসাইন