Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

দেশের বাজারে অপোর নতুন চমক গ্লো ডিজাইনের এ৯৫

নিজস্ব প্রতিবেদক : ঢাকা, (২৪ নভেম্বর, ২০২১) বাংলাদেশের বাজারে আরেকটি স্টাইলিশ স্মার্টফোন নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো।

আজ বুধবার ‘এ’ সিরিজের সর্বশেষ সংস্করণ এ৯৫ ফোনটি সারাদেশে একযোগে উন্মোচন করা হয়।‘এ’ সিরিজের ফোনের সাফল্যের ধারাবাহিকতায় এবার মধ্যম বাজেটের ফোনটি দেশের বাজারে নিয়ে আসা হলো।

পাঞ্চ হোল এমোলেড এফএইচডি ডিজাইনের ফোনটির ডিসপ্লের আকার ৬.৪৩ ইঞ্চি। অপো গ্লোয়িং রেইনবো সিলভার ও গ্লোয়িং স্ট্যারি ব্লাক কালারের ফোনটির দাম পড়বে ২২,৯৯০ টাকা। ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে এ৯৫ ক্রেতারা পাবেন একটি স্পেশাল সাউন্ডবার একদম ফ্রি।
ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর বিশাল ব্যাটারি। দ্রুত ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া নিয়ে যারা চিন্তিত তাদের জন্য মনের মতো একটি ফোন এ৯৫। কারণ এতে রয়েছে ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। একবার চার্জে প্রয়োজনীয় সব কাজ সেরে ফেলা যাবে। আর দ্রুত চার্জিংয়ের জন্য এতে আরো রয়েছে ৩৩ ওয়াটের ফ্লাশ চার্জ। এই চার্জার দিয়ে মাত্র ৭২ মিনিটে ফোনটি পরিপূর্ণ চার্জ করা যাবে। এমনকি মাত্র পাঁচ মিনিট চার্জ দিয়ে ১.৮ ঘণ্টা ইউটিউব দেখা ও ৫.৭ ঘণ্টা কথা বলা যাবে।

৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ফোনটির আরেকটির বিশেষ দিক হচ্ছে র‌্যাম সম্প্রসারণের সুবিধা। এদিকে, ভালো ছবির জন্য ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সমর্থিত ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেট আপ। এমনিতেই ভালো ছবির জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। ফোনটির ৪৮ মেগাপিক্সেল এর মধ্যে ফ্রন্ট ক্যামেরায় থাকছে ১৬ মেগাপিক্সেল। আর সেলফি ক্যামেরার সাথে এআই বিউটিফিকেশন ও ফ্রন্ট নাইট মোড ফিচার যেকোন সেলফি প্রিয় মানুষের ছবির ক্ষুধা মেটাবে। তাছাড়া, স্টিডি ভিডিও, এসএলও-এমও ও সোলুপ ফিচার দিয়ে সহজেই মানসম্মত ভিডিও ধারণ করা সম্ভব।

অপারেটিং সিস্টেম কালারওএস ১১.১ সম্বলিত ফোনটিতে আরো রয়েছে ফ্লেক্সড্রপ, হাইপার বুস্ট টেকনোলজি, গেইম অ্যাসিসটেন্ট, গেম ফোকাস মোড ও বুলেট নোটিফিকেশন। গেমারদের জন্য এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম ¯œ্যাপড্রাগনটিএম ৬৬২ ইঞ্চি। ফিঙ্গারপ্রিন্ট, ওয়্যার ও ফায়ার-রেজিসট্যান্ট সম্বলিত ফোনটিতে আছে আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

অপো সম্পর্কে: বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। ২০০৮ সালে প্রতিষ্ঠানটি তাদের প্রথম মোবাইল ফোন ‘স্মাইলি ফেস’ উন্মোচন করে। এর পর থেকে ক্রেতাদের শিল্প ও উদ্ভাবনী প্রযুক্তির মিশেলে তৈরি পণ্য সরবরাহের জন্য নিবেদিতভাবে কাজ করছে অপো। বর্তমানে অপো ফাইন্ড ও রোনো সিরিজসহ বিস্তৃত পরিসরের স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসছে। ডিভাইসের পাশাপাশি, অপো তাদের গ্রাহকদের অপো ক্লাউড এবং অপো এর মতো কালারওএস অপারেটিং সিস্টেম ও ইন্টারনেট সেবা প্রদান করছে। বিশ্বের ৬০টিরও বেশি দেশ এবং অঞ্চলে অপো তাদের কার্যক্রম পরিচালনা করছে এবং বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটির ৬টি গবেষণা ইনস্টিটিউট এবং ৫টি গবেষণা ও উন্নয়ন (আরঅ্যান্ডডি) কেন্দ্র রয়েছে। লন্ডনে অপোর একটি ডিজাইন সেন্টারও রয়েছে। বিশ্বব্যাপী গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে অপো’র ৪০,০০০ হাজারেরও বেশি কর্ম কর্মরত আছেন।

আরো খবর »

দেশের বাজারে ঝিউন গিম্বল বাজারজাত করবে স্মার্ট টেকনোলজিস

Polash

হাওয়া ছাড়াই চলবে গাড়ির চাকা

উজ্জ্বল হোসাইন

বছরের শেষ সূর্যগ্রহণ আজ

উজ্জ্বল হোসাইন