Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৭০ রানের বড় জয় পেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৭০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ার মঙ্গলবার (২৩ নভেম্বর) জিম্বাবুয়ের হারারেতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩২২ রান তোলে টাইগ্রেসরা। ব্যাট হাতে ১৪১ বলে এগারো চারে ১৩০ রানে অপরাজিত ছিলেন শারমিন।

ম্যাচের শুরু থেকেই বলের সাথে পাল্লা দিয়ে রান সংগ্রহ করেন দুই ওপেনার শারমিন ও মুরশিদা খাতুন। উদ্বোধনী জুটিতেই আসে ৯৬ রান। ৫৬ বলে ফিফটি থেকে ৩ রান দূরে থেকে মাঠ ছাড়েন মুরশিদা। দ্বিতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানার সাথে শারমিন গড়েন ৪৮ রানের জুটি। ২৬ বলে ৩৩ রান করে নিগার বিদায় নিলেও বড় রানের দিকে এগুতে থাকেন শারমিন। তৃতীয় উইকেটে বাংলাদেশের বড় সংগ্রহের ভিত গড়েন শারমিন ও ফারজানা।

শারমিন ও ফারজানার জুটিতে আসে ১৩৭ রান। ৬২ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলেন ফারজানা। রানবন্যার এই ইনিংসে অবশ্য সফলতা পাননি রুমানা আহমেদ ও রিতু মনি। ৩ বলে ৪ রান করে রুমানা ক্যাচ আউট হন এবং ৪ বলে ২ রান করে রিতু বোল্ড আউট হন।

১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস দেখান লতা মন্ডল। অপরপ্রান্ত সম্পূর্ণ ৫০ ওভার খেলে ১৪১ বলে ১৩০ রানের হার না মানা ইনিংস খেলে অপরাজিত ব্যাটার হিসেবেই মাঠ ছাড়েন শারমিন। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে শতক হাঁকিয়েছেন শারমিন আক্তার। শারমিনের ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারি।

নির্ধারিত ৫০ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩২২ রান।

৩২৩ রানের পাহাড় সমান টার্গেটে খেলতে নেমে মাত্র ৫২ রানে অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্র। দলের পক্ষে তারা নড়িস ১৬ আর সিন্ধু শ্রী হার্শার ১৫ রান ছাড়া আর কেউ পারেনি পারেনি দুই অংকের স্কোর গড়তে। বল হাতে সালমা খাতুন, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ নেন দুটি করে উইকেট।

আরো খবর »

৪র্থ বঙ্গবন্ধু ফেন্সিং চ্যাম্পিয়নশীপ শুরু আগামীকাল

Tanvina

ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

উজ্জ্বল হোসাইন

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় জয়ের নজির গড়ল ভারত

উজ্জ্বল হোসাইন