Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

বীর দাসের বিরুদ্ধে শাস্তির দাবি কঙ্গনার

বিনোদন ডেস্ক : বিজেপি নেতার পর এবার স্ট্যান্ড আপ কমেডিয়ানের বীর দাসের বিরুদ্ধে মুখ খুললেন অভিনেতা কঙ্গনা রানাওয়াত। ইউটিউবে একটি ভিডিও আপলোড করেছিলেন বীরI Come From two Indias, সেই ভিডিও ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। নেটিজেনদের পাশাপাশি অনেক রাজনৈতিক নেতাও বীরের সমালোচনা করেছেন। বীরের বিরুদ্ধে যথাযথ শাস্তির আবেদন করেছেন কঙ্গনা রানাওয়াতও।

কঙ্গনা লিখেছেন, আপনি সমস্ত ভারতীয় পুরুষকেই ধর্ষক বলছেন, এতে বর্ণবিদ্বেষের সূচনা হয়, এর জেরে সারা বিশ্বে ভারতীয়রা বিদ্বেষের শিকারও হতে পারে। বীরের সঙ্গে তিনি তুলনা টেনেছেন বাংলার দুর্ভিক্ষ প্রসঙ্গে চার্চিলের বক্তব্যের।

তিনি লিখেছেন, ক্রিয়েটিভ ওয়ার্কের তকমা দিয়ে একটাপুরো জাতির নামে এভাবে বিদ্বেষ ছড়ানো আসলে হালকাচালে সন্ত্রাসবাদী কার্যকলাপ। বীর দাসের মতো ক্রিমিনালের বিরুদ্ধে উপযুক্ত শাস্তি নেওয়া প্রয়োজন।

আমেরিকার ওয়াশিংটনের জন এফ কেনেডি সেন্টারে একটি স্ট্যান্ড আপ কমেডি শো করেন বীর। সেই শো-তে তিনি মন্তব্য করেছিলেন, ‘আমি এমন এক ভারতের বাসিন্দা, যেখানে আমরা দিনে নারীদের দেবী রূপে পুজো করি এবং রাতে তাঁদেরই গণধর্ষণ করি’। বরাবরই ভারতের বিভিন্ন জ্বলন্ত ইস্যু নিয়ে কথা বলতে শোনা যায় বীর দাসকে। বরাবারই সরকারের নানা সিদ্ধান্ত নিয়ে মজার ছলে সমালোচনা করতে শোনা যায় তাঁকে। করোনার বিরুদ্ধে লড়াই, কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন, ধর্ষণের মামলা-সহ একাধিক সমস্যার কথাও তুলে ধরেন ওই শোয়ে। সেই ভিডিও থেকে সমালোচনার ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়।

বুধবার স্ট্যান্ড-আপ কমেডিয়ান বীর দাসের বিরুদ্ধে রাজধানীর তিলক মার্গ থানার এফআইআর করেছেন দিল্লি বিজেপি-র মুখপাত্র আদিত্য ঝা। তিনি বলেছেন, ‘বিদেশে গিয়ে আমাদের জাতিকে কেউ অপমান করবে, তা বরদাস্ত করা হবে না’। সমালোচনার মুখে বীরও পাল্টা জবাব দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

তিনি লিখেছেন, ‘এই (শোয়ের) ভিডিয়োতে ভারতের দুটো দিক তুলে ধরা হয়েছে। ঠিক যেমনটা সবদেশেরই থাকে। একটা অন্ধকার, অন্যটা আলোর দিক। একটা ভাল, অন্যটা মন্দ, তা কোনও গোপন বিষয় নয়।’ পাশাপাশি তিনি সবাইকে অনুরোধ করেছেন, ‘এডিট করা অল্প অংশ না দেখে পুরো ভিডিওটি দেখুন। উপস্থিত দর্শকেরা আশা নিয়েই ভারতকে চিয়ার করেছেন, ঘৃণা থেকে নয়। আমি আমার দেশকে নিয়ে গর্বিত। সারা পৃথিবীতে এই গর্ব আমি ছড়িয়ে দিতে চাই। আমি যেরকম দর্শকদের বলি সেরকমই আমি সবাইকে বলব, আমাদের মদেশের মহত্বকে মনে রাখুন, ভালোবাসা ছড়িয়ে দিন।’ সূত্র-জিনিউজ।

আরো খবর »

ইসরায়েলে মিস ইউনিভার্স ২০২১ প্রতিযোগিতার বিচারক উর্বশী

উজ্জ্বল হোসাইন

আমার দোষ ছিল না, শুধু পরিস্থিতির শিকার: ভিডিও বার্তায় মাহি

উজ্জ্বল হোসাইন

প্রতিমন্ত্রীর সঙ্গে মাহির ভাইরাল ফোনালাপ নিয়ে যা বললেন ইমন

উজ্জ্বল হোসাইন