ঝালকাঠিতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে, নিহত বেড়ে ১৭

Posted on July 22, 2023

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির বরিশাল-খুলনা মহাসড়কের পাশে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা পুকুরে পড়ে যাওয়া ঘটনায় শিশুসহ নিহত বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। জীবিত ২৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ছত্রকান্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নামপরিচয় জানা যায়নি।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দেলোয়ার হোসেন বলেন, কিছুক্ষণ আছে আরও দুটি লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ১৭ জনের মরদেহ উদ্ধারের করা হয়েছে। নিহতদের মধ্যে ৩ শিশু আছে। দুর্ঘটনা কবলিত গড়িটি উদ্ধার করা হয়েছে। গাড়ির ভেতরে আরো কোনো মরদেহ নেই। যাদের উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে।

ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মেহেদী হাসান সানি জানান, এখন পর্যন্ত ১৭ জনের মরদেহ আমরা পেয়েছি। এছাড়া আহত অবস্থায় ১৭ জন ভর্তি আছেন। এই সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের মধ্যে ৮ জন নারী, ৬ জন পুরুষ ও ৩ শিশু রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বাশার স্মৃতি পরিবহণ নামের বাসটি প্রায় ৬০ জন যাত্রী নিয়ে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশাল যাচ্ছিল। পথিমধ্যে ছত্রকান্দা ধানসিড়ি ইউনিয়ন পরিষদের সামনে দ্রুতগতিতে আসা বাসটি একটি অটোকে সাইড দিতে গিয়ে উল্টে পুকুরে পড়ে যায়। খবর পেয়ে ঝালকাঠি থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু করে।

ঝালকাঠি থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার জানান, ফারায় সার্ভিস কর্মীরা উদ্ধার অভিযান শুরুর পর ঘটনাস্থল থেকে ১৩ জনের লাশ উদ্ধার করেন। হাসপাতালে নেওয়ার পর আরও ৪ জনের মৃত্যু হয়। আহতদের মধ্যে তাদের ৫ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বাকিদের ঝলকাঠি ও রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে সকালে দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন ঝালকাঠি জেলা পুলিশ সুপার (এসপি) আফরুজুল হক টুটুল বলেছেন, এ পর্যন্ত ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ২০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজন।

তিনি বলেন, খুলনা থেকে ঝালকাঠির উদ্দেশ্যে ছেড়ে আসা বাসটি ছত্রকান্দা এলাকায় আসার পর একটি অটোরিকশাকে পাশ কাটাতে যায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি উল্টে সড়কের পাশে থাকা পুকুরে পড়ে যায়।