Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

গাজীপুর প্রতি‌নি‌ধি : নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৩তম জন্মদিন আজ। নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিনটি উপযাপন করছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। গাজীপু‌রের পিরুজালী নুহাশপল্লী‌তে কেককাটা সহ নানা কর্মসুচীর আ‌য়োজন করা হ‌য়ে। সকাল থে‌কেই হুমায়ুন বক্তরা গাজীপু‌রের নুহাশপললী‌তে আসেন। হুমায়ুন আহ‌মদের ভক্ত‌দের পাশাপাশি তার স্ত্রী মে‌হের আফরোজ শাওন ছে‌লে নিশাত ও নি‌নিত, প্রকাশকসহ তার স্বজনরা অনুষ্ঠা‌নে যোগ‌দেন।

শনিবার সকালে লেখকের পরিবার, নুহাশপল্লীর স্টাফ, ভক্ত পাঠক ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। তাঁর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়। পরে লেখকের ম্যুরালের সামনে কেক কাটা হয়‌। হুমায়ূন ভক্ত ও পাঠকরা ভালোবাসা ও শ্রদ্ধায় আজীবন লেখককে স্মরণ করে যাবেন বলে জানান।

লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, নতুন প্রজন্ম বিশেষকরে এই পেন্ডামিককালে হুমায়ূন আহমেদের লেখা পাঠ করছেন এবং তার লেখার মধ্য দিয়ে তিনি আজীবন বেঁচে থাকবেন। তার লেখা নিয়ে গবেষণা হচ্ছে। গ‌বেষণায় যেন কোন ভুল তথ্য উপস্থাপন না হয়, সে জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান শাওন।

বরেণ্য কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোণার কেন্দুয়ায় জন্মগ্রহণ করেন। ২০১২ সালের ১৯ জুলাই ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিন। নুহাশপল্লীর লিচু তলায় তা‌কে সমা‌হিত করা হয়। ১৯৭২ সালে প্রথম উপন্যাস ‘নন্দিত নরকে’ প্রকাশের পরপরই খ্যাতি লাভ করেন তিনি।

আরো খবর »

ইসরায়েলে মিস ইউনিভার্স ২০২১ প্রতিযোগিতার বিচারক উর্বশী

উজ্জ্বল হোসাইন

আমার দোষ ছিল না, শুধু পরিস্থিতির শিকার: ভিডিও বার্তায় মাহি

উজ্জ্বল হোসাইন

প্রতিমন্ত্রীর সঙ্গে মাহির ভাইরাল ফোনালাপ নিয়ে যা বললেন ইমন

উজ্জ্বল হোসাইন