মৌলভীবাজারে যানজট নিরসনে টমটম পরিবহন কার্যক্রম উদ্বোধন

Posted on July 19, 2023

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার শহর ভিত্তিক চলবে শুধু টমটম। শহরের ভেতরে লোকাল পরিবহন সেবার জন্য অনুমতি দেওয়া হয়েছে। তবে ইতিমধ্যে সিদ্ধান্ত নেয়া হয় কোন পরিবহন সেবার আওতায় থাকছে না ফোরস্ট্রোক সিএনজি। শহরে লোকাল পরিবহন সেবা দেবে লাল রঙের, সবুজ ও কমলা কালারের টমটম। যানজট নিয়ন্ত্রণ ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এমন উদ্যোগ বাস্তবায়ন করতে উদ্দ্যেগ নিয়েছে মৌলভীবাজার পৌরসভা।

মঙ্গলবার (১৮ জুলাই) শহীদ মিনার প্রাঙ্গণে তিনটি রঙের টমটম চলাচল কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান। বক্তব্য রাখেন মৌলভীবাজার সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, পৌর কাউন্সিলর সৈয়দ সেলিম হক এবং টমটম মালিক ও চালক নেতৃবৃন্দ।

পৌর মেয়র ফজলুর রহমান জানান, জেলা শহরে প্রায় নয়'শ টমটম নিবন্ধন দেয়া হয়েছে। এরমধ্যে সেন্ট্রাল রোডে চলবে ৩০টি। বাকিগুলো একদিন পরপর রদবদল করে শহরে লোকাল পরিবহনের অনুমতি দেওয়া হয়। একদিন চলবে জোড় সংখ্যা বিশিষ্ট নম্বর দেওয়া টমটম, অন্যদিন চলবে বে'জোড় সংখ্যা বিশিষ্ট নাম্বার দেওয়া টমটম। ধারাবাহিক ভাবে সম্মন্নয়ের মাধ্যমে এ পরিবহন সেবা চলমান থাকবে। তবে ভাড়া থাকবে বিগত দিনের মত নির্ধারিত ভাড়া ঠিক একই ভাবে চলমান থাকবে বলে জানান।

কর্পোরেট সংবাদ/এএইচ