Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

আগামী জানুয়ারি থেকে ক্লাস সংখ্যা বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী জানুয়ারি থেকে ক্লাস সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এসএসসি-এইচএসসি পরীক্ষা হয়ে যাওয়ার পর ইনশাআল্লাহ জানুয়ারি থেকে যখন নতুন ক্লাস শুরু হবে, তখন এই ভালো অবস্থা চলতে থাকলে আমরা ক্লাসের সংখ্যা আরও বৃদ্ধি করতে চেষ্টা করব।

শনিবার (২৩ অক্টোবর) চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এখন যদি আমরা ক্লাসের সংখ্যা বাড়াতে যাই, এত শিক্ষকও নেই। শ্রেণিকক্ষে জায়গারও ব্যাপার আছে, স্বাস্থ্যবিধিও মানতে হবে, দূরত্ব বজায় রাখতে হবে। তাছাড়া বিশ্বের কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না।

সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য, দেশকে উন্নত করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে সেখানে নির্বাচনকে সামনে রেখে চিহ্নিত বিএনপি-জামাত ও তাদের দোসররা এই সরকারের বিরুদ্ধে একজোট হয়ে নানাভাবে বিভিন্ন অপকর্ম করছে এবং তা প্রমাণিত।

তিনি বলেন, অপশক্তি যতই সংঘবদ্ধ হোক না কেনো, আমরা শুভশক্তির মানুষ যদি একজোট থাকি, তাহলে কিছুতেই তারা আমাদের ক্ষতি করতে পারবে না। একাত্তরে পারেনি আর এখনো পারবে না ইনশাআল্লাহ। এ কারণেই আমাদের একসঙ্গে কাজ করতে হবে। চোখ-কান খোলা রাখাতে হবে।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালুসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো খবর »

কোভিড মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

উজ্জ্বল হোসাইন

ডা. মুরাদকে জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার

উজ্জ্বল হোসাইন

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৯১

উজ্জ্বল হোসাইন