Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

সিনেমার সেটে হলিউড তারকার গুলিতে চিত্রগ্রাহক নিহত

বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর একটি সিনেমার সেটে অভিনেতা অ্যালেক বল্ডউইনের চলচ্চিত্রে ব্যবহৃত বন্দুকের গুলিতে সিনেমার চিত্রগ্রাহক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ছবিটির পরিচালক।

উনিশ শতকের ওয়েস্টার্ন ঘরানার ছায়াছবি ‘রাস্ট’ এর সেটে এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত ৪২-বছর বয়সী নারী হ্যালিনা হাচিন্স ওই সিনেমার ডিরেক্টর অব ফটোগ্রাফি হিসেবে কাজ করছিলেন। সেটে কর্মরত অবস্থাতেই তিনি গুলিবিদ্ধ হন।

তাকে দ্রুত হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও গুরুতর জখমের কারণে তার মৃত্যু হয়।

অন্যদিকে ৪৮-বছর বয়সী পরিচালক জোয়েল সুজা গুলিবিদ্ধ হলে তাকে বনানজা ক্রিক র‍্যাঞ্চের সেট থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পুলিশ জানিয়েছে যে তারা ঘটনার তদন্ত করছে এবং এখন পর্যন্ত কারও বিরুদ্ধে কোন অভিযোগ দায়ের করা হয়নি।

বল্ডউইনের এক মুখপাত্র জানিয়েছেন, সিনেমা সেটের প্রপ বন্দুক দিয়ে ফাঁকা গুলি চালানোর সময় এমন ঘটনা ঘটেছে। বল্ডউইন এনবিসি টিভির সিটকম থার্টি রক-এ জ্যাক ডোনাহির চরিত্রে অভিনয়ের মাধ্যমে ব্যাপক পরিচিতি পান। এছাড়া স্কেচ শো স্যাটারডে নাইট লাইভে ডোনাল্ড ট্রাম্পের চরিত্রে অভিনয়ের কারণেও তিনি আলোচনায় এসেছেন।

বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক বিবৃতিতে সান্টা ফে শেরিফের মুখপাত্র বলেন, বল্ডউইন পুলিশের গোয়েন্দাদের সঙ্গে কথা বলেছেন। মুখপাত্র বলেন, “তিনি স্বেচ্ছায় কথা বলতে এসেছেন এবং জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর তিনি এখান চলে যান।”

বল্ডউইন এই চলচ্চিত্রের একজন সহ-প্রযোজক এবং তিনি ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন। ছবিতে তিনি এক দস্যু চরিত্রে অভিনয় করেছেন যার ১৩-বছর বয়সী নাতি হত্যার দায়ে দোষী সাব্যস্ত হয়েছে। চার ভাইয়ের মধ্যে সবচেয়ে বড় বল্ডউইন ১৯৮০-র দশক থেকে অসংখ্য টিভি এবং চলচ্চিত্রের চরিত্রে অভিনয় করেছেন।

এদিকে নিহত মিসেস হাচিন্সের ব্যক্তিগত ওয়েবসাইট থেকে জানা গেছে, তিনি ইউক্রেনের বাসিন্দা ছিলেন এবং তিনি আর্কটিক সার্কেলে সাবেক সোভিয়েত সামরিক ঘাঁটিতে বেড়ে ওঠেন।

ইউটাহর পার্ক সিটির ক্যাফে টেরিগোতে সাগিন্দি সানডান্স ফিল্মমেকার্স রিসেপশনে হ্যালিনা হাচিন্স,২৮ জানুয়ারি ২০১৯

তিনি কিয়েভে সাংবাদিকতা এবং লস এঞ্জেলসে চলচ্চিত্র নিয়ে পড়াশোনা করেন। ২০১৯ সালে আমেরিকান সিনেমাটোগ্রাফার ম্যাগাজিন তাকে “উদীয়মান তারকা” হিসেবে উল্লেখ করেছিল। তিনি অ্যাডাম ইজিপ্ট মর্টিমার পরিচালিত ২০২০ সালের অ্যাকশনধর্মী চলচ্চিত্র ‘আর্কেনেমি’-এর ডিরেক্টর অব ফটোগ্রাফি ছিলেন।

এ ঘটনায় মর্টিমার তার এক টুইট বার্তায় বলেন, “আমি হ্যালিনাকে হারিয়ে খুবই আহত হয়েছি, একটি সিনেমার সেটে এ ধরণের ঘটনা ঘটতে দেখে আমি ক্ষুব্ধ।” ইন্টারন্যাশনাল সিনেমাটোগ্রাফারস গিল্ড এক বিবৃতিতে বলেছে, মিসেস হাচিন্সের মৃত্যুর খবর আমাদের ব্যাপকভাবে নাড়া দিয়েছে এবং তার মৃত্যু একটি “ভয়াবহ ক্ষতি।”

গিল্ডের সভাপতি জন লিন্ডলে এবং নির্বাহী পরিচালক রেবেকা রাইন বলেন, “এই মুহূর্তে পুরো ঘটনাটাই অস্পষ্ট, কিন্তু আমরা আরও তথ্য জানতে কাজ করে যাচ্ছি এবং আমরা এই মর্মান্তিক ঘটনার তদন্তে সব ধরণের সহায়তা দিয়ে যাবো।”

ওয়েস্টার্ন ছবির চিত্রধারণের জন্য নিউ মেক্সিকোর বনানজা ক্রিক র‍্যাঞ্চ বেশ জনপ্রিয় শ্যুটিং লোকেশন। স্থানীয় সময় বৃহস্পতিবার আনুমানিক বেলা ১টা ৫০ এর দিকে পুলিশের কাছে জরুরি বার্তা আসে যে রাস্ট ছবির সেটে গোলাগুলির ঘটনা ঘটেছে।

পরে পুলিশ জানায় যে, ওই খবর পাওয়ার পরপর শেরিফ তার অধীনস্থদের ছবির সেটে মোতায়েন করে। একটি ছবির সেটে এমন মারাত্মক গোলাগুলির ঘটনা অত্যন্ত বিরল, তবে এমনটা আগেও হয়েছে।

অনেক সময়েই ছবির শ্যুটিংয়ে আসল আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়। তবে সেই বন্দুকগুলোয় আসল বুলেটের পরিবর্তে ফাঁকা কার্তুজ দিয়ে লোড করা থাকে। এতে করে ওই কার্তুজগুলো ফায়ার করার সময় আসল গুলির মতো ফ্ল্যাশ ও শব্দ বের হয়।

উনশিশো তিরানব্বই সালে প্রয়াত মার্শাল আর্ট তারকা ব্রুস লির ২৮-বছর বয়সী ছেলে ব্র্যান্ডন লিও ঠিক একইভাবে প্রপ বন্দুকের গুলিতে নিহত হন।

দ্য ক্রো ছবির শ্যুটিংয়ে একটি মৃত্যুর দৃশ্য ধারণের সময় দুর্ঘটনাক্রমে প্রপ বন্দুক বেরিয়ে আসা গুলিতে তিনি সেটেই মারা যান।

পরে তদন্তে বেরিয়ে আসে যে, ব্যবহৃত বন্দুকটি দিয়ে আগেই এক রাউন্ড ফায়ার করা হয়েছিল যার ফলে একটি কার্তুজ ব্যারেলের মধ্যে আটকে ছিল। পরে যখন ফাঁকা গুলি ছোড়া হয়, তখন আটকে থাকা কার্তুজটি ভেতর থেকে বেরিয়ে আসে।

বৃহস্পতিবারের ঘটনায় ব্র্যান্ডন লি-এর বোন শ্যানন টুইট করেছেন: “হ্যালিনা হাচিন্সের পরিবার, জোয়েল সুজা এবং এই মর্মান্তিক ঘটনায় ‘রাস্ট’-এর পীড়িত সবার প্রতি আমাদের সমবেদনা। চলচ্চিত্রের সেটে বন্দুকের গুলিতে আর যেন কারও মৃত্যু না হয়।” সূত্র-বিবিসি বাংলা।

আরো খবর »

ইসরায়েলে মিস ইউনিভার্স ২০২১ প্রতিযোগিতার বিচারক উর্বশী

উজ্জ্বল হোসাইন

আমার দোষ ছিল না, শুধু পরিস্থিতির শিকার: ভিডিও বার্তায় মাহি

উজ্জ্বল হোসাইন

প্রতিমন্ত্রীর সঙ্গে মাহির ভাইরাল ফোনালাপ নিয়ে যা বললেন ইমন

উজ্জ্বল হোসাইন