Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল

স্পোর্টস ডেস্ক : প্রতিপক্ষের সঙ্গে ‘ছেলেখেলা’ করাটা তাঁর স্বভাবজাত। আরও একবার সেই প্রমাণই দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আগুনে ফুটবলে কেরিয়ারের ৫৮ তম হ্যাটট্রিকে উড়িয়ে দিলেন লুক্সেমবার্গকে। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে পর্তুগাল নিজেদের ঘরের মাঠ এস্তাদিও আলগ্রেভে খেলতে নেমেছিল। রোনাল্ডো অ্যান্ড কোং ৫-০ গোলে উড়িয়ে দিল লুক্সেমবার্গকে।

রোনাল্ডো ছাড়াও গোলের দেখা পেলেন ব্রুনো ফার্নান্ডেজ, জোয়াও পালহিনা। রোনাল্ডো ফুটবল গ্রহের প্রথম বাসিন্দা হিসাবে কেরিয়ারে ১০ নম্বর আন্তর্জাতিক হ্যাটট্রিক করলেন। বলাই বাহুল্য আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা হিসাবে তাঁর অগ্রগমন অব্যাহত। ১৮২টি আন্তর্জাতিক ম্যাচে ১১৫টি গোল করে ফেললেন সিআর সেভেন।

এদিন ম্যাচের প্রথম ১৭ মিনিটেই তিন গোল করে ম্যাচে চালকের আসনে চলে আসে পর্তুগাল। ৮ ও ১৩ মিনিটে ব্যাক-টু-ব্যাক পেনাল্টিতে গোল করে রোনাল্ডো। এরপর ১৭ মিনিটে ব্যবধান বাড়ান ফার্নান্ডেজ। সিলভার থ্রু বল থেকে নীচু শটে গোল করে স্কোরলাইন ৩-০ করেন তিনি। বিরতিতে ৩-০ এগিয়ে থাকা পর্তুগালকে দ্বিতীয়ার্ধে ফের একবার এগিয়ে দেন পালহিনা।

ফার্নান্ডেজের অসাধারণ ক্রস থেকে দুরন্ত হেডে গোল করেন পালহিনা। এরপর ম্যাচের ৮৭ মিনিটে লুক্সেমবার্গের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ক্যাপ্টেন ক্রিশ্চিয়ানো। রুবেন নেভেসের ক্রস ধরে ছুটে গিয়ে অনবদ্য হেড করেন রোনাল্ডো। এই জয়ের পর ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট চলে এল পর্তুগালের। টেবিলে দুই নম্বরে থাকল পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে সার্বিয়া। তারা শেষ ম্যাচ খেলবে পর্তুগালের।


আরো খবর »

কাল ওমানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক এখন সাকিব

উজ্জ্বল হোসাইন

স্কটল্যান্ডের বিপক্ষে হারলো বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন