Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

আপনার ফোন নম্বর ব্লক করলে বুঝবেন কীভাবে?

ডেস্ক রির্পোট : ফোন নাম্বার কেউ ব্লক করে দিলে আমরা জানতে পারি না। কিন্তু সেই ব্যক্তি ব্লক করে দেওয়া নাম্বার এ ফোন করতে পারলেও, আপনাকে ব্লক করে দেওয়া হয়েছে এমন নম্বরে ফোন করতে পারবেন না।

প্রেমিক-প্রেমিকার বনিবনা না হলে একে অপরের ফোন নম্বর ব্লক করে দেন অনেক সময়। শুধু প্রেমিক-প্রেমিকা নয়, কাছের মানুষ, প্রিয়জন অথবা কারও সঙ্গে হঠাৎ ঝামেলা হলে ফোন নম্বর ব্লক করে থাকেন অনেকেই। এদিকে যাঁর নম্বরটি ব্লক করা হচ্ছে, তিনি তা জানতেও পারেন না। পরে ঐ নম্বরে ফোন করতে গিয়ে দেখা যায় নম্বরটি ব্যস্ত বলছে।

আপনাকে কেউ ব্লক করলে, সেই বিষয়টি জানাতে টেলিকম অপারেটর তরফ থেকে নির্দিষ্ট কোনও মেসেজ শোনানো হয় না। আপনি যদি এমন কোনও মেসেজ শুনতে পান, যা আগে কখনও শোনেননি, তাহলে বুঝবেন আপনাকে সেই ব্যক্তি ব্লক করে থাকতে পারেন। দিনে একাধিকবার ফোন করার পরেও একই মেসেজ শোনালে বুঝবেন, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন।

কোনও ব্যক্তিকে ফোন করলে একবার রিং হওয়ার পরেই যদি তা ভয়েসমেলে চলে যায়, অথবা ফোন ব্যস্ত বলে, তাহলেও বুঝবেন সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। প্রত্যেক বার ফোন করার পরে একই অভিজ্ঞতা হলে বুঝতে হবে আপনার ফোন নম্বরটি ব্লক করা হয়েছে।

কোনও ব্যক্তিকে ফোন করলে যদি সব সময় ব্যস্ত বলে, অথবা ব্যস্ত বলার পরেই ফোন কেটে যায়, তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। যদিও, সেই ব্যক্তির ফোন সত্যি করেই ব্যস্ত থাকতে পারে। তবে, ব্যস্ত বলার পরেই ফোন কেটে গেলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে।


আরো খবর »

নতুন ইয়ারবাড “জেড-টু” উন্মুক্ত করেছে ওয়ান প্লাস

উজ্জ্বল হোসাইন

বৃহস্পতি গ্রহের দিকে রওনা হয়েছে ‘লুসি’

উজ্জ্বল হোসাইন

চীনে জনপ্রিয় কোরআন অ্যাপ সরিয়ে নিলো অ্যাপল

উজ্জ্বল হোসাইন