Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

যশোরে সোনার বারসহ আটক ব্যক্তির ১৪ বছর দন্ড

বেনাপোল প্রতিনিধি : ৮ বছর আগে যশোরে সোনার ১২টি বারসহ আটক মোক্তার আলী নামে এক ব্যক্তিকে ১৪ বছর সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড করেছেন আদালত। রোববার (১৯ সেপ্টেম্বর) সিনিয়র দায়রা জজ ও সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এই রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের পাবলিক প্রসিউকিটর এম ইদ্রিস আলী।

দন্ডপ্রাপ্ত মোক্তার আলী বেনাপোল পোর্ট থানার মহিষাডাঙ্গা বারোপোতা গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালে ১২ সেপ্টেম্বর ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সদ্যসরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন বরিশাল থেকে ছেড়ে আসা বেনাপোলগামী যাত্রীবাহি জিএম এন্টারপ্রাইজের একটি বাসে (ঢাকা মেট্রো-ব-১১-১৩১৭) সোনা নিয়ে যাওয়া হচ্ছে ভারতে পাচারের লক্ষে। খবর পেয়ে দুপুর ১টার দিকে যশোর-মাগুরা সড়কের কিসমত নওয়াপাড়ায় রজনীগন্ধা পেট্রোল পাম্পের সামনে অবস্থান নেন বিজিবি সদস্যরা। পরে বাসটি সেখানে এলে তল্লাশি চালানো হয়। তল্লাশির এক পর্যায়ে মোক্তার আলী নামে এক যাত্রীর জুতার ভেতর বিশেষ কায়দায় রাখা ১২টি সোনার বার উদ্ধার করা হয়। একইসাথে ওই যাত্রীকে আটক করা হয়।
এ ঘটনায় তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি (১) (এ) ধারায় কোতয়ালি থানায় মামলা করেন বিজিবি সুবেদার বাদশামিয়া। এ মামলার তদন্ত শেষে মো. মোক্তার আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন থানা পুলিশের ইনসপেক্টর (তদন্ত) রফিকুল ইসলাম।

মোক্তার আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে উল্লিখিত কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন।


আরো খবর »

সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী

উজ্জ্বল হোসাইন

করোনায় আরও ১০ জনের মৃত্যু

উজ্জ্বল হোসাইন

আর কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

উজ্জ্বল হোসাইন