Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

আজ থেকে টিসিবির ট্রাকে বিক্রি হবে পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক : আজ রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে টিসিবির ট্রাকে পেঁয়াজও বিক্রি হবে। প্রতি কেজির দাম ৩০ টাকা। একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। টিসিবি জানিয়েছে, পাশাপাশি চিনি ও ডাল বিক্রি আগের মতো চলবে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, গাড়িপ্রতি ৩০০-৬০০ কেজি করে পেঁয়াজ বরাদ্দ থাকবে সারাদেশে। গত দুই বছরের অভিজ্ঞতার আলোকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করার পূর্বপরিকল্পনা অনুসারে চলতি বছর সেপ্টেম্বর মাসে এ পেঁয়াজ বিক্রি করা হবে।

এ দফায় গত ৪ সেপ্টেম্বর থেকে খোলাবাজারে পণ্য বিক্রি করছে টিসিবি। কিন্তু এ দফায় কমানো হয়েছে ট্রাকপ্রতি পণ্যের বরাদ্দ। এতে আগের থেকে কম মানুষ পণ্য কিনতে পারছেন।

ডিলাররা জানিয়েছেন, আগে ট্রাকপ্রতি এক হাজার লিটার থেকে ১ হাজার ২০০ লিটার তেল বরাদ্দ দেওয়া হলেও এখন দেওয়া হচ্ছে মাত্র ৭০০ লিটার। একইভাবে চিনি ও ডালের বরাদ্দ ২০০ কেজি করে কমিয়ে করা হয়েছে যথাক্রমে ৫০০ ও ৪০০ কেজি।

এদিকে দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হচ্ছে।

এসব ট্রাকে কেজিপ্রতি ৫৫ টাকা দরে চিনি ও ডাল এবং লিটারপ্রতি ১০০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। পাশাপাশি টিসিবির বিক্রয়কেন্দ্রগুলোতে পাওয়া যাচ্ছে সব পণ্য। একজন ব্যক্তি দৈনিক ২ থেকে ৪ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ থেকে পাঁচ লিটার ভোজ্যতেল কিনতে পারছেন।


আরো খবর »

হিলিতে কমেছে পেঁয়াজের দাম

Tanvina

বিলাসবহুল ১১০ গাড়ি নিলামে তোলার সিদ্ধান্ত নিল এনবিআরের

Tanvina

ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধ

উজ্জ্বল হোসাইন