চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে দুই ফার্মেসিকে জরিমানা

Posted on July 13, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় অভিযান চালিয়ে দুটি ফার্মেসিকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির অপরাধে ওই দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় সজল আহম্মেদ বলেন, বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজার এলাকায় ফার্মেসি ও সার, তেল, মাছ-মাংসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। অভিযানে মেসার্স বিশ্বাস মেডিনোভা নামক ফার্মেসি প্রতিষ্ঠানে ভালো ঔষুধের প্যাকেটে মেয়াদোত্তীর্ণ ঔষুধ সংরক্ষণ করে বিক্রির প্রমান পাওয়া যায়। এছাড়া বিক্রির উদ্দেশ্যে সেলফে ও ফ্রিজে সাজিয়ে রাখা প্রচুর মেয়াদোত্তীর্ণ ঔষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল জব্দ করা হয়। এই অপরাধে প্রতিষ্ঠানটির মালিক সাইফুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ফার্মেসির এসব অনিয়ম ঠিক করার জন্য ৭ দিনের সময় বেধে দেয়া হয়। এছাড়া একই অপরাধ ও ধারায় মেসার্স হায়দার ফার্মেসির মালিক হাবিবুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় কার্পাসডাঙ্গা বাজারের মাছ মাংস ও মাছের বাজার তদারকি করা হয়।

অভিযানে উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন এস আই ইমরানের নেতৃত্বে কার্পাসডাঙ্গা পুলিশ ফাড়ির একটি টিম।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।