32 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

বেনাপোলে আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ বিষয়ক সভা অনুষ্ঠিত

বেনাপোল প্রতিনিধি : ‘স্বচ্ছতা এবং জবাবদিহিতা’ এই শ্লোগানে বেনাপোলে স্থানীয় জনপ্রতিনিধিদের আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ জোরদার করণ প্রকল্পের অধীনে ইউনিয়ন ভিত্তিক ১ম পর্যায়ে আর্থিক সম্পদ বিবরণী প্রকাশ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেনাপোল ইউনিয়ন পরিষদে দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় ও মানবাধিকার সংস্থা রাইটস যশোরের বাস্তবায়নে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান।

উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এসএম আজহারুল ইসলাম।
এসময় বক্তারা বলেন, যদি জনপ্রতিনিধিদের মধ্যে স্বচ্ছতা এবং জবাবদিহিতা থাকে, তাহলে জনগণের কাছে তাদের গ্রহণযোগ্যতা আরও বেশি বাড়ে। জনগণের তাদের প্রতি আস্থা ও বিশ্বস্ততা আসে। আর এজন্য চেয়ারম্যানদের সম্পদের পরিমাণ হিসাবের জন্য রাইটস যশোরের পক্ষ থেকে এক বছরের একটা প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

তারা বলেন, স্বচ্ছতা এবং জবাবদিহিতা থাকলে জনপ্রতিনিধি এবং জনগণ দুজনেই উপকৃত হবে। দুর্নীতি হ্রাস পাবে, মৌলিক চাহিদা পূরণ হবে, সৎ যোগ্য প্রার্থী পাওয়া যাবে।

জবাবদিহিতার প্রথম পর্যায়ে বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের যোগদানকালীন সময়ের সম্পদের বিবরণ প্রকাশ করা হয়। পরবর্তীতে মেয়াদ শেষকালীন সময়ের সম্পদের বিবরণ নেওয়া হবে এবং এই দুই বিবরণ মিলিয়ে পরবর্তীতে মিডিয়ার মাধ্যমে জনগণকে জানানো হবে বলে জানান যশোর রাইটসের কর্মকর্তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন, রাইটস যশোরের প্রোগ্রাম পরিচালক প্রদীপ দত্ত, প্রোগ্রাম অফিসার মোঃ আবু সাইদ, বেনাপোল ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল হামিদ, নিশানা এনজিওর নির্বাহী পরিচালক ও সিভিল স্যোসাইটির সেক্রেটারী মফিজুর রহমান, ইউপি সদস্য আলমগীর হোসেন. আবদুল হাই, আকরাম আলী, প্রিন্স, মেয়াদ আলী, মহিলা সদস্যা সেলিনা, রাশিদা ও সালেহা।


আরো খবর »

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ফজলুল রহমানের দাফন সম্পন্ন

উজ্জ্বল হোসাইন

চট্টগ্রামে ইউপি চেয়ারম্যান কতৃক হামলার শিকার আরেক চেয়ারম্যান

উজ্জ্বল হোসাইন

অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দালালসহ আটক ১৫

উজ্জ্বল হোসাইন