27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

লন্ডনে ‘রেহানা’, উত্তর আমেরিকায় ‘রিকশা গার্ল’

বিনোদন ডেস্ক : বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের পর এবার লন্ডনের একটি চলচ্চিত্র উৎসবে ডাক পেয়েছে বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। যুক্তরাজ্যের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালের ‘ডিবেট সেকশনে’ সিনেমাটি দেখানো হবে।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছে, ৬৫তম চলচ্চিত্র উৎসবের ডিবেট সেকশনের জন্য নির্বাচিত হয়েছে সিনেমাটি। সারা বিশ্ব থেকে এ বারের আসরে সর্বমোট ১৫৯টি সিনেমা নির্বাচিত করা হয়েছে। আগামী ৬ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত আয়োজনটি ইংল্যান্ডে হবে। পাশাপাশি এটি অনলাইনেও চলবে।

৩৭ বছর বয়সী একজন সহকারী অধ্যাপকের জীবন-সংগ্রামের গল্পে নির্মিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন, চরিত্রের নাম রেহানা।

জানা গেছে, ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার থিয়েটার ও ওটিটি-স্বত্ব বিক্রি করা হয়েছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। করোনা পরিস্থিতির ওপর বিবেচনা করে বাংলাদেশে শিগগিরই সিনেমাটির মুক্তির তারিখ চূড়ান্ত হবে।

অপরদিকে, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর দ্বিতীয় সিনেমা ‘রিকশা গার্ল’ দক্ষিণ আফ্রিকার ডারবান ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়েছে। এই তথ্য নিশ্চিত করে নির্মাতা ফেসবুকে জানিয়েছেন, মিল ভ্যালি চলচ্চিত্র উৎসব মূলত উত্তর আমেরিকার উপকূলীয় অঞ্চলের একটি বুটিক চলচ্চিত্র উৎসব। এটি হয়ে থাকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে।

ভারতীয় বংশোদ্ভূত মার্কিন লেখক মিতালি পারকিনসের ‘রিকশা গার্ল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘রিকশা গার্ল’ সিনেমা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নভেরা চৌধুরী। এ ছাড়া অভিনয় করছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভুঁইয়া, নাসির উদ্দিন খান, অ্যালেন শুভ্র, রূপকথা, অশোক বেপারী, সিয়াম আহমেদ প্রমুখ।


আরো খবর »

নুসরাত আমার স্কুল বন্ধুদের নিয়ে নোংরা গল্প ছড়াচ্ছে: নিখিল

Tanvina

প্রেক্ষাগৃহে ফ্লপ হওয়া ‘গ্রিন ল্যান্টার্ন’ নেটফ্লিক্সে সুপারহিট

Tanvina

কন্ঠস্বর হারানোর ভুয়া খবরে ব্যথিত বাপ্পি লাহিড়ি

উজ্জ্বল হোসাইন