27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠান ম্যানেজিং কমিটি নির্বাচনের অনুমতি

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন বন্ধ থাকার পর রোববার (১২ সেপ্টেম্বর) দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। কিন্তু বন্ধ থাকা অবস্থায় দেশের অনেক স্কুলের ব্যবস্থাপনা কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে যায়। স্বাস্থ্যবিধির কথা বিবেচনা করে এতদিন কমিটি গঠন ও নির্বাচন বন্ধ রাখা হয়। স্থগিত থাকা এসব কমিটি গঠন ও নির্বাচন করার অনুমতি দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। অর্থাৎ সরকার নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ম্যানেজিং কমিটি গঠন ও নির্বাচনের অনুমতি দিয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের শিক্ষা প্রতিষ্ঠান প্রধান প্রিজাইডিং অফিসার বা রিটার্নিং কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত বছরের ১৮ মার্চ থেকে কোভিড-১৯ মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় বোর্ডের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন

কার্যক্রম বন্ধ করা হয়েছিল। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ চালু হওয়ায় গভর্নিংবডি এবং ম্যানেজিং কমিটি গঠন করার জন্য অনুরোধ করা হলো।

চিঠির অনুলিপি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সব জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসারকে পাঠানো হয়।


আরো খবর »

আইসিটি, নবায়নযোগ্য জ্বালানি ও নীল অর্থনীতিতে মার্কিন বিনিয়োগ আহ্বান প্রধানমন্ত্রীর

উজ্জ্বল হোসাইন

চটকদার, লোভনীয় ও অসত্য বিজ্ঞাপন প্রচার বন্ধে রুল জারি

উজ্জ্বল হোসাইন

করোনায় আরও ২৬ জনের মৃত্যু

উজ্জ্বল হোসাইন