27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

এলপিজির দাম নির্ধারণে গণশুনানি আজ

নিজস্ব প্রতিবেদক : এলপিজির দাম নির্ধারণে গণশুনানি হতে যাচ্ছে আজ। রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে এই শুনানির আয়োজন করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এর আগে দু’বার তারিখ ঘোষণা করা হলেও একবার লকডাউন ও আরেকবার হাইকোর্টের আদেশের কারণে স্থগিত হয় শুনানি।

এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশনের শহীদ এ কে এম শামসুল হক খান মেমোরিয়াল হলে এই গণশুনানি শুরু হবে। একদিনে যদি আলোচনা শেষ করা না যায়, তাহলে আরও একদিন অর্থাৎ ১৪ সেপ্টেম্বরও রাখা হয়েছে শুনানির সুযোগ। এতে বেসরকারি এলপিজির মজুতকরণ ও বোতলজাতকরণ চার্জ, ডিস্ট্রিবিউশন চার্জ এবং রিটেইলার চার্জ ইত্যাদি বিষয়ে শুনানি করা হবে।

আদালতের নির্দেশে গত ১২ জানুয়ারি প্রথমবারের মতো এলপিজি নিয়ে গণশুনানি করে কমিশন। এরপর ১২ এপ্রিল প্রথমবারের মতো আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে এলপিজির দাম নির্ধারণ করে দেয় বিইআরসি।

এর পর থেকে প্রতি মাসেই আমদানি মূল্য বিবেচনায় নিয়ে এলপিজির দাম সমন্বয় করে আসছে বিইআরসি। কিন্তু এলপিজির মজুতকরণ ও বোতলজাতকরণ চার্জ, ডিস্ট্রিবিউশন চার্জ এবং রিটেইলার চার্জ ইত্যাদির দর বিষয়ে একমত না হওয়ার কারণে ব্যবসায়ীরা এই দাম মানতে নারাজ। তাই বাজারেও এই দামে এলপিজি বিক্রি করা হচ্ছিল না।


আরো খবর »

পূজা উপলক্ষে ভারতে যাচ্ছে ২ হাজার টন ইলিশ

Tanvina

সঞ্চয়পত্রের মুনাফার হার কমলো

উজ্জ্বল হোসাইন

১৫ দফা দাবিতে পরিবহন মালিক-শ্রমিকদের কর্মবিরতি, বেনাপোলে চরম অচলাবস্থা

উজ্জ্বল হোসাইন