গলাচিপা পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ঘোষণা

Posted on July 10, 2023

মোঃ হাফিজ,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : গলাচিপা পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা অনুষ্ঠিত হয়েছে।

বাজেট ঘোষণায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রশাসক জনাব মোঃ শরিফুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতি হিসেবে শুভ সূচনায় গলাচিপা পৌরসভা নির্বাচিত জনপ্রিয় মেয়র আহসানুল হক তুহিন চলতি অর্থবছরের বাজেট পেশ করেন।

বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে ৭০ কোটি ৬৮ লক্ষ ৯৯ হাজার এবং ব্যাখ্যাতে ৭০ কোটি ৫৩ লক্ষ ৩০ হাজার টাকা উদ্বৃত ধরা হয়েছে ১৫ লক্ষ ৬৯ হাজার ৩ শত ৬৪ টাকা। বাজেটে শিক্ষা স্বাস্থ্য অবকাঠামো উন্নয়নরত আবর্জনা ক্রিয়া সহ নানা বিধ উন্নয়ন ধরা হয়েছে। পৌর কর ট্যাক্স জন্ম-মৃত্যু হাট বাজার উন্নয়ন সহ নাগরিকদের সুবিধাসহ নারী উন্নয়ন ও উদ্যোক্তা বিষয়ে সামাজিক কার্যক্রম নেওয়া হয়েছে বলে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ সাহিন, গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল, সহকারি কমিশনার ভূমি মোঃ সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোঃ মোরশেদ তোহা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মেজবাউদ্দিন, গলাচিপা অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন, পৌর মেয়রের মাতা ও প্রয়াত সাবেক হাজী মোহাম্মদ ওয়াফ খলিফার সহধর্মিনী মিসেস নুরনাহার বেগম, বাজেট নিয়ে পর্যালোচনা পূর্বক বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমূখ। বাজেট অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর বৃন্দ সচিব প্রকৌশলী ও কর্তৃপক্ষ সহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের পৌর নাগরিক ও ভদ্রমহিলারা উপস্থিত ছিলেন।

কর্পোরেট সংবাদ/এএইচ