‘জনগণ যাকে ভোট দেবে তারাই ক্ষমতায় যাবে’

Posted on July 10, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ‘আগামী নির্বাচনে জনগণ স্বাধীনভাবে ভোট দেবেন। যাকে খুশি তারা তাকে ভোট দেবেন। জনগণ যদি আমাদের ভোট দেন তাহলে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবার সরকার গঠন করবে'। যদি আমাদের ভোট না দিয়ে অন্য কাউকে তারা ভোট দেন তাহলে যারা ভোট পাবেন তারাই সরকার গঠন করবে। আমরা বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করে যাব। জনগণ যাকে ভোট দেবেন মূলত তারাই ক্ষমতায় যাবেন।’

রোববার (৯ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ শহিদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এই নির্বাচন যারা বাধা দিতে আসবে আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করবো। আমরা চাই সুষ্ঠু নির্বাচন। যে নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের চাওয়ার প্রতিফলন ঘটবে।’

তিনি আরও বলেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের কাছ থেকে কি কারণে গণতন্ত্রের শিক্ষা নিতা হবে। আপনি বিএনপির সঙ্গে থেকে যখন দেশদ্রোহীদের লালনপালন করছেন তখন আপনার মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। আওয়ামী লীগ যখন গণতন্ত্রের দেশে ভোটের অধিকার ফিরিয়ে এনে দেশকে রোল মডেল করেছে তখন আপনি এগুলো সহ্য করতে পারেন না।’

আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘যারা দেশের ক্ষতি করে, দেশের দুর্নাম করে তারা দেশের শত্রু। আন্দোলনের নামে সন্ত্রাস নৈরাজ্য সৃষ্টি করা যায়, কিন্তু যে আন্দোলনের সাথে জনগণের স্বার্থ ও সংশ্লিষ্টতা থাকে না সেই আন্দোলনে সফল হওয়া যায়না। এ কারণেই বিএনপির আন্দোলন সফল হয় না। তাদের মুখেই শুধু আন্দোলন। আন্দোলনের নামে আমরা তাদের আগুন সন্ত্রাস দেখেছি, তাদের নৈরাজ্য দেখেছি। জাতীয় ও রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে যদি কেও নির্বাচন বানচাল করতে চায়, যারা ধর্ম নিয়ে রাজনীতি করে তাদের প্রতিহত করতে হবে ।

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘আমরা উন্নয়নশীল দেশে রুপান্তর হচ্ছি। আমরা একটি উন্নয়ন সমৃদ্ধ রাষ্ট্রের স্বপ্ন দেখি। দেশে অনেক উন্নয়ন হয়েছে। যেসব সংকট আছে সেগুলোও খুব দ্রুত কেটে যাবে।’

এর আগে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা টিটোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জেহাদ আল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, যুগ্ন সাধারণ সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য ডা. মো. আব্দুল আজিজ প্রমুখ।

জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা টিটোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু উপস্থিত ছিলেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, তানভীর শাকিল এমপি, হাবিবে মিল্লাত এমপি, আব্দুল আজিজ এমপি, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তাসহ আওয়ামী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।