পটুয়াখালীতে বসতঘর নির্মাণে  চাঁদার দাবীতে হামলায় আহত ৫

Posted on July 8, 2023

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে বসতঘর নির্মাণে চাঁদার দাবীতে শিমুল বাগ এলাকার রাসেল গং এর হামলায় একই এলাকার লিমন গাজী সহ ৫ জন আহত হয়েছেন ।

শনিবার দুপুরে ঘর নির্মানের জন্য জমি পরিমাপের সময় রাসেল গং এর হামলায় এই হতাহতের ঘটনা ঘটে ।এ ঘটনায় আহতরা পটুয়াখালী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন বলে জানা গেছে ।

এ ঘটনায় লিমন গাজীর স্ত্রী শিল্পী আকতার বাদী হয়ে মোঃ আসাদুজ্জামান রাসেল সহ ১৩ জনকে আসামী করে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে একটি সিআর মামলা দায়ের করেন।

মামলার আসামীর হলো- মোঃ আসাদুজ্জামান রাসেল (৩০), মোঃ হযরত খান (২৩), মোঃ মাসুদ খান (২৫), মোঃ প্রিন্স (২০), মোঃ রাব্বি (২৬), মোঃ ফারুক সিকদার (৪০), মোঃ এনামুল হক (৫০), মোসা: দোলা (৩০), মোসা: হাসিনা (৪৮), মোসাঃ হাসিনা (৪৫); মোসাঃ রুবি (২২), মোসাঃ মমতাজ (৪৫) ও মোসাঃ ঝর্না বেগম (৪৪)। 

মামলার সংক্ষিপ্ত বিবরনীতে জানা যায়, বাদীর স্বামী জখমী লিমন গাজী একজন ঠিকাদার। লিমন গাজী তার চার তলা ভবন সহ টিনসেড বসতঘর ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। তার পুরাতন টিনসেড ঘরের স্থলে নতুন ভবন নির্মান করার সিদ্ধান্ত গ্রহণ করলে আসামীরা তার কাছে দশ লক্ষ টাকা চঁাদা দাবী করেন। ঘটনার দিন লিমন গাজী ভবন নির্মানের জন্য জায়গা পরিমাপ করতে গেলে আসামীরার সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালিয়ে জমি পরিমাপের ফিতা কেড়ে নেয় এবং এলোপাথারী মারধর করে ৫জনকে রক্তাক্ত, হাড়ভাঙ্গা ও শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা জখম করে। এ সময় মামলার বাদীর গলার দেড় ভরি স্বর্ণের চেইন, কানের একজোর  একভরি ওজনের স্বর্নের বালা ছিনিয়ে নিয়ে যায় এবং ঘরের আলমারিতে থাকা নগদ ৫লক্ষ টাকা ও ৫ভরি ওজনের  এব জোড়া রুলি নিয়ে যায়। এ সময় ত্রিপল নাইন নম্বরে কল দেওয়ার চেষ্টা করলে তারা ফোনটি ছিনিয়ে নিয়ে যায় এবং যাওয়ার সময় প্রাণনাশেন হুমকি প্রদান করে।

মামলাটি আমলে নিয়ে এফআইআর রুজু করার জন্য বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদলতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না পটুয়াখালী সদর থানাকে আদেশ প্রদান করেন। যার এমপি মামলা নং-২৩/২০২৩। 

কর্পোরেট সংবাদ/এএইচ