উত্তরাঞ্চলে ফিরতি ঈদযাত্রায় ব্যাপক যানজট

Posted on July 8, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: এবারের ঈদে উত্তরাঞ্চলের ঘরমুখো মানুষের স্বস্তিদায়ক যাত্রা হলেও ফিরতি ঈদযাত্রায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের নলকা সেতু থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত এবং বনপাড়া রুটের গোজা ব্রিজ পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, “ঈদের ছুটি শেষে গার্মেন্টকর্মীরা কর্মস্থলে ফিরছে। এ কারণে মহাসড়কে যানবাহনের ব্যাপক চাপ রয়েছে। শুক্রবার দুপুর ১২ টার পর থেকে হাটিকুমরুল গোলচত্বরকে কেন্দ্র করে চারদিকের রুটে যানজট সৃষ্টি হয়। ধীরে ধীরে এর বিস্তৃত বেড়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা ব্রিজ থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা বাজার পর্যন্ত ২৫ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। অপরদিকে হাটিকুমরুল গোলচত্বর থেকে বনপাড়া রুটে গোজা ব্রিজ পর্যন্ত ৪ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।“

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি বদরুল কবির জানান, গার্মেন্টকর্মীরা ছুটি শেষে কর্মস্থলে ফিরছে। বাসসহ গণপরিবহন ছাড়াও ট্রাক-পিকআপেও ঢাকায় যাচ্ছে বিপুল সংখ্যক মানুষ। ফলে যানবাহনের চাপ বেড়ে যাওয়া যানজট সৃষ্টি হয়েছে। নলকা সেতু থেকে চান্দাইকোনা বাজার পর্যন্ত যানজট রয়েছে। অন্য রুটগুলোতেও অল্প যানজট রয়েছে।

তিনি বলেন, পুলিশ যানজট নিরসনে কাজ করছে। আশা করছি খুব শিগগিরই যানজট নিরসন হবে।

কর্পোরেট সংবাদ/এএইচ