27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাটিংয়ে টাইগাররা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়। অসিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে।

এই প্রথম বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। এই ফরম্যাটে দুই দল এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলেছে। সবকটিই আইসিসির কোনো বৈশ্বিক আসরে এবং প্রতিটি ম্যাচেই বড় ব্যবধানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

চোটের কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। একই কারণে নেই স্টিভ স্মিথ। তাই এই সিরিজে অজি দলের নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। আর করোনাভীতির কারণে এই সিরিজ খেলতে আসেননি নিয়মিত সহ-অধিনায়ক প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন।

একই অবস্থা বাংলাদেশ দলের। স্বাগতিকরাও পূর্ণশক্তির দল মাঠে নামাতে পারছে না এই সিরিজে। দলে নেই অভিজ্ঞ তিনজন ফ্রন্টলাইন ব্যাটসম্যান তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর লিটন দাস। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজে এই তিনজনের সার্ভিস পাবে না বাংলাদেশ।

বাংলাদেশের স্কোয়াড : সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (কিপার), আফিফ হোসাইন ধ্রুব, শামীম হোসাইন পাটোয়ারি, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসাইন সৈকত ও রুবেল হোসাইন।

অস্ট্রেলিয়ার স্কোয়াড : ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, নাথান এলিস, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।


আরো খবর »

বিসিবির নির্বাচন ৬ অক্টোবর

উজ্জ্বল হোসাইন

অভিষেক ম্যাচেই কোচকে মুগ্ধ করলেন বেকহ্যাম পুত্র

উজ্জ্বল হোসাইন

জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ জালাল চৌধুরী আর নেই

উজ্জ্বল হোসাইন