27 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ

ভ্যাট ব্যবস্থাপনার উপর মাস্টার ক্লাস অনুষ্ঠিত হবে ৬ই আগষ্ট

কর্পোরেট একাডেমীর আয়োজনে আগামী ৬ই আগষ্ট ২০২১ ভ্যাট ব্যবস্থাপনার উপর একটি মাস্টার ক্লাস অনুষ্ঠিত হবে। উক্ত মাস্টার ক্লাসটি পরিচালনা করবেন রাজস্ব বোর্ডের সম্মানিত সদস্য ডঃ আব্দুল মান্নান সিকদার (ভ্যাট বাস্তবায়ন ও আইটি) এই তথ্য জানিয়ে এবং ভবিষ্যতেও আয়কর, ভ্যাট, কাস্টমস ও প্রফেশনালদের জন্যে যুগ উপযোগী অন্যান্য কোর্স/সেমিনারের আয়োজন করা হবে বলে জানান কর্পোরেট একাডেমীর উদ্যোক্তা মোঃ আরিফুর রহমান।

এছাড়াও ভবিষ্যতে তরুণদের কর্পোরেট ক্যারিয়ার গঠনে বিভিন্ন দিক নির্দেশনা মূলক সহযোগীতার আশাবাদ ব্যক্ত করা হয় কর্পোরেট একাডেমীর পক্ষ থেকে।

কর্পোরেট একাডেমী আয়োজিত গত ১৬ জুলাই ২০২১ তারিখে আয়কর, ভ্যাট ও কাস্টমস আইনের পরিবর্তন নিয়ে সেমিনারে এ ঘোষণা দেন কর্পোরেট একাডেমীর উদ্যোক্তা মোঃ আরিফুর রহমান।

গত ১৬ই জুলাই অনুষ্ঠিত হয়ে গেল সম্প্রতি পাস হওয়া বাজেটে আয়কর, ভ্যাট ও কাস্টমস আইনের পরিবর্তন সমূহের আপডেটের উপর সবচেয়ে বড় সেমিনার চেঞ্জেস মেড থ্রো ফাইন্যান্স অ্যাক্ট ২০২১ (Changes Made Through Finance Act 2021).

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় পাঁচশত অংশগ্রহণকারী জুম প্ল্যাটফর্মের মাধ্যমে যুক্ত হয়ে কর্পোরেট একাডেমি ফর প্রফেশনাল একসিলেন্স (Corporate Academy for Professional Excellence) আয়োজিত এই সেমিনারটি উপভোগ করেন।

সেমিনারে মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন হিমাস কনজিউমার্স ব্র্যান্ডস প্রা. লি.-এর হেড অব ফাইন্যান্স মোঃ আরিফুর রহমান, কি-নোট স্পিকার হিসেবে ছিলেন সেহাসিস মাহমুদ অ্যান্ড কো.-এর সহ-প্রতিষ্ঠাতা  মিঃ স্নেহাশিষ বড়ুয়া।

জাতীয় রাজস্ব বোর্ড থেকে প্যানেলিষ্ট হিসেবে উপস্থিত ছিলেন মোঃ তারেক হাসান, ডেপুটি কমিশনার – ভ্যাট এবং মোঃ মহিদুল ইসলাম চৌধুরী, ২য় সচিব ট্যাক্স-ল।

কর্পোরেট একাডেমি ফর প্রফেশনাল একসিলেন্স আয়োজিত পূর্বের ভ্যাট প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে সহকারী অ্যাটর্নি জেনারেল মিঃ সামিউল আলম শুভেচ্ছা বক্তব্য প্রদান করার পর কি-নোট উপস্থাপন করেন বিশিষ্ট চার্টার্ড একাউন্টেন্ট মিঃ স্নেহাশিষ বড়ুয়া। প্রেজেন্টেশনে তিনি সম্প্রতি পাস হওয়া বাজেটে আয়কর, ভ্যাট ও কাস্টমস আইনের পরিবর্তন সমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করেন। জাতীয় রাজস্ব বোর্ড হতে প্যানেলিষ্ট হিসেবে অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দ এই ধরনের আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে কর্পোরেট একাডেমী আয়োজিত যেকোন প্রোগ্রামে সহায়তা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

সেমিনারে অংশগ্রহণকারীদের প্রশ্ন উত্তর পর্বে স্বতফুর্ত ভাবে নিজেদের মতামত ব্যক্ত করেন দুই প্যানেলিষ্ট এবং কি-নোট স্পিকার। অংশগ্রহণকারীদের মধ্যে থেকে কিছু সিনিয়র প্রফেশনাল আয়োজনটির অনেক প্রশংসা করেন এবং ভবিষ্যতে কর্পোরেট একাডেমীকে এ ধরণের আয়োজন চালিয়ে যেতে অনুরোধ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে বিশাল একটি অংশ প্রফেশনাল একাউন্টেট,আইনজীবী, বিভিন্ন প্রতিষ্ঠানের হিসাব, ট্যাক্স এবং সাপ্লাইচেইন বিভাগের কর্মকর্তা। তাদের আগ্রহের পরিপ্রেক্ষিতে নির্দিষ্ট সময়ের শেষে আরো এক ঘন্টা প্রশ্ন উত্তর পর্ব চলে।


আরো খবর »

জেএমআই গ্রুপের বিশ্ব শান্তি দিবস উদযাপন

Polash

মেঘনা পেট্রোলিয়ামের পেট্রল পাম্পে বিক্রি হবে ডেল্টা এলপিজির অটো গ্যাস

Polash

বনশ্রীতে স্যামসাং অথোরাইজড সার্ভিস সেন্টার উদ্বোধন

Polash