33 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ কর্পোরেট সংবাদ

এডি সিরিঞ্জের বিশ্ববাজারে শীর্ষ তালিকায় জেএমআই পূবালী ব্যাংকের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক : অটো ডিজেবল (এডি) সিরিঞ্জের বৈশ্বিক বাজারে আধিপত্যকারী কোম্পানির তালিকায় জেএমআই গ্রুপের নাম উঠে আসায় প্রতিষ্ঠানটিকে শুভেচ্ছা জানিয়েছে পূবালী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ।
এ উপলক্ষ্যে বুধবার (২৮ জুলাই) পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম খান চৌধুরী স্বাক্ষরিত এক শুভেচ্ছাপত্র জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক-এর হাতে তুলে দেন পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক কানিজ ফারহানা ইয়াসমিন।
শুভেচ্ছাপত্রে শফিউল আলম খান চৌধুরী লেখেন, এডি সিরিঞ্জের বিশ্ববাজারের শীর্ষ তালিকায় জেএমআই সিরিঞ্জের নাম উঠে আসার বিষয়টি পূবালী ব্যাংকের জন্য আনন্দের খবর। জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুর রাজ্জাকের ব্যবস্থাপনা দক্ষতায় এটি সম্ভব হয়েছে বলে মনে করে পূবালী ব্যাংক। জেএমআই গ্রুপে বিনিয়োগ থাকার কথা জানিয়ে পূবালী ব্যাংকের প্রশংসাপত্রে ভবিষ্যতে জেএমআই গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের সাফল্য কামনা করা হয়েছে।
উল্লেখ্য, গত মাসে (জুনে) বৈশ্বিক গবেষণা প্রতিষ্ঠান মার্কেটস অ্যান্ড রিসার্চ ডট বিজ (marketsandresearch.biz) প্রকাশিত এক গবেষণায় জানানো হয়, ২০২০ সালের গ্লোবাল অটো ডিজেবল (এডি) সিরিঞ্জ ইনজেক্টর বাজারে আধিপত্যকারী কোম্পানির তালিকায় নাম রয়েছে জেএমআই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেড-এর। এছাড়া চলতি বছরের মার্চে নিউ ইয়র্ক রির্পোটসের এক প্রতিবেদনেও গ্লোবাল মার্কেট লিডারদের তালিকায় শীর্ষ অবস্থান অর্জন করে প্রতিষ্ঠানটির উৎপাদিত এডি সিরিঞ্জ।
জেএমআই গ্রুপের চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠানের উপস্থিতিতে শুভেচ্ছাপত্র হস্তান্তর অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক এহসানুল হক, জেএমআই গ্রুপের নির্বাহী পরিচালক মো. মহিউদ্দিন আহমেদ ও মো. তানভীর হোসাইন এবং প্রধান অর্থ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম।
জেএমআই গ্রুপের পক্ষ থেকে জানানো হয়, অটো ডিজেবেল সিরিঞ্জ বা এডি সিরিঞ্জ মূলত টিকাদানের ক্ষেত্রে ব্যবহার করা হয়। গত ২১ বছর ধরে দেশে সাশ্রয়ীমূল্যে এডি সিরিঞ্জ উৎপাদন করছে জেএমআই। এডি সিরিঞ্জ উৎপাদনকারী দেশের একমাত্র প্রতিষ্ঠান এটি। জেএমআইয়ের কারখানায় উৎপাদিত এডি সিরিঞ্জ দিয়েই দেশে চলমান করোনা ও ইপিআই টিকাদান কর্মসূচি চলছে।
শিশুদের টিকাদান কর্মসূচীতে জাতীয় সাফল্যের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভ্যাকসিন হিরো সম্মাননায় ভূষিত করেছে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমিউনাইজেশন (গ্যাভি)। এ সাফল্যেরও অংশীদার জেএমআই গ্রুপ। ২০০৬ সাল থেকে জেএমআই সিরিঞ্জ দেশের টিকাদান কর্মসূচির সঙ্গে যুক্ত হয়। বিগত ১৫ বছর ধরে দেশে এক দিন থেকে ১৪ বছর বয়সী শিশুদের টিকাদানে শতভাগ জেএমআই এডি সিরিঞ্জ ব্যবহার করা হচ্ছে।
দেশে চলমান করোনাভাইরাস প্রতিরোধী গণটিকাদান কর্মসূচিতেও শতভাগ সিরিঞ্জ সরবরাহ করছে জেএমআই গ্রুপ। পাশাপাশি করোনার টিকাদানের জন্য জেএমআইয়ের সিরিঞ্জ রপ্তানি হয়েছে ইন্দোনেশিয়া, পাকিস্তান, নেপালসহ বিশ্বের বিভিন্ন দেশে। এছাড়াও চলতি বছরের মার্চ থেকে শুরু করে আগামী বছরের ফেব্রুয়ারি সময়ের মধ্যে জেএমআই গ্রুপের কাছ থেকে প্রায় ৮ কোটি পিস সিরিঞ্জ কেনার চাহিদাপত্র দিয়েছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)।


আরো খবর »

আইসিএসবি এর ১১ তম বার্ষিক সাধারণ সভা

Polash

বিসিবিএল আয়োজিত দু’দিন ব্যাপি ফ্রি হেলথ্ চেক-আপ ক্যাম্পেইন এর উদ্বোধন

Polash

ইসলামী ব্যাংক করপোরেট শাখাসমূহের শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

Polash