33 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ কর্পোরেট সংবাদ

ব্র্যাক ব্যাংকের নতুন হোমগ্রোউন ডিএমডি


নিজস্ব প্রতিবেদক : ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্প্রতি তার হেড অফ এসএমই ব্যাংকিং, সৈয়দ আবদুল মোমেনকে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (উপ-ব্যবস্থাপনা পরিচালক) পদে পদোন্নতি দিয়েছে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। (আজ শনিবার, ২৪শে জুলাই, সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে)
মোমেন ২০০৫ সালে ব্র্যাক ব্যাংকে যোগ দিয়ে দু’বছর ব্যাংকটির টেকনোলজি বিভাগে কাজ করেন। এরপর তিনি দুই বছরের বিশেষ দায়িত্বে ব্র্যাক আফগানিস্তান ব্যাংকে যান এবং সেখানে হেড অফ অপারেশন্স ও পরবর্তীতে চীফ অপারেশন্স অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।
২০০৯ সালে ব্র্যাক ব্যাংকে ফিরে এসে তিনি এসএমই কালেকশন প্রজেক্টের প্রধান হিসাবে এসএমই ব্যাংকিং বিভাগে যোগদান করেন। ২০১০ সালের জুলাই মাসে, প্রকল্পটি সফল ভাবে সমাপ্ত হওয়ার পর, তিনি এসএমই ব্যাংকিং াবিভাগের ক্ষুদ্র ব্যবসায় (স্মল বিজনেস) বিভাগের প্রধান হিসাবে কাজ শুরুকরেন। ২০১৭ সালে তিনি পুরো এসএমই ব্যাংকিং বিভাগের দায়িত্ব পান।
তাঁর নেতৃত্ব এসএমই ব্যাংকিং বিভাগে নতুন করে উদ্দীপনা, উদ্ভাবনী চর্চা এবংউচ্চাকাঙ্ক্ষা তৈরি হয় যার ফলে ব্র্যাক ব্যাংকের এসএমই বিভাগ ধারাবাহিক ভাবে ব্যবসায়িক বৃদ্ধি এবং নিত্য নতুন মাইল ফলক অর্জনে সক্ষম হয়।
ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ডসিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “গত কয়েক বছরে মোমেন আমাদের এসএমই ব্যবসাকে এক নতুন উচ্চতায় পৌছে দিয়েছেন। তার কারণে আমাদের লোন পোর্টফোলিও যেমন দ্বিগুণ হয়েছে, তেমনি উন্নত হয়েছে পোর্টফোলিওর মান এবং আমানত। ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদের প্রত্যেকেই ব্যাংকে তাঁর দায়িত্বের পরিধি বাড়াতে পেরে সন্তুষ্ট।”
মোমেন ১৯৯৯ সালে তার ব্যাংকিং কর্মজীবন শুরুকরেন তৎকালীন এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকের মাধ্যমে, যা ২০০০ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অধিগ্রহণ করে। মোমেন লন্ডনের মিডলসেক্স বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার কমিউনিকেশন্স অ্যান্ড আইটি বিষয়ে বিএসসি সম্পন্ন করেছেন।
পুরো ব্যাংকিং খাতে সৈয়দ আবদুল মোমেন এসএমই ব্যাংকিং-এর উপর তার জ্ঞান এবং দক্ষতার জন্য বেশ সুপরিচিত।


আরো খবর »

আইসিএসবি এর ১১ তম বার্ষিক সাধারণ সভা

Polash

বিসিবিএল আয়োজিত দু’দিন ব্যাপি ফ্রি হেলথ্ চেক-আপ ক্যাম্পেইন এর উদ্বোধন

Polash

ইসলামী ব্যাংক করপোরেট শাখাসমূহের শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

Polash